নারীর উপর সহিংসতা-নির্যাতনরোধে সরকার ব্যর্থ

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)-র নারী সেলের বিক্ষোভ সমাবেশে বক্তারা নারীর উপর একের পর এক ভয়াবহ নির্যাতন ও সহিংসতায় ক্ষোভ জানিয়ে বলেছেন এগুলো রোধে সরকার ব্যর্থ।
শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সিলেটে কলেজছাত্রী খাদিজা আক্তার নার্গিসের উপর নৃশংস হামলার প্রতিবাদে সিপিবি নারী সেল বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে সভাপতিত্ব করেন কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য লক্ষ্মী চক্রবর্তী।
তিনি বলেন, খাদিজার উপর এ হামলা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। ধারাবাহিকভাবে নারীর উপর চলমান সহিংসতার এটি সর্বশেষ নজির। যে ছাত্রলীগ নেতা এ হামলা চালিয়েছে ক্ষমতার দাপটে সে এই কাজ করেছে বলেও মন্তব্য করেন তিনি।
তিনি বলেন, ক্ষমতাসীনরা যত অন্যায় করুক না কেন, সরকার সেসব বিষয়ে উদাসীন থেকেছে। যে কারণে খাদিজার উপর এ ধরণের নৃশংস হামলার ঘটনা ঘটেছে।”
কুমিল্লা সেনানিবাসে তনু, ঢাকায় আফসানা হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনলে এ ধরণের নির্যাতনের ঘটনা ঘটত বলেও দাবি করেন লক্ষ্মী।
তিনি নারী নির্যাতন বন্ধে সরকারের সদিচ্ছা নেই বলেও অভিযোগ করেন। বছরের পর বছর এ ধরণের সহিংসতার পরিমান বেড়ে চলছে উল্লেখ করে কমিউনিস্ট পার্টির এ প্রেসিডিয়াম সদস্য এ ধরণের নির্যাতন বন্ধে সচেতন মহলকে এগিয়ে আসার আহ্বান জানান।
নারী সেলের সম্পাদক তাহমিনা ইয়াসমিনের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন সিপিবি ঢাকা কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য লুনা নূর, উদীচী শিল্পীগোষ্ঠীর শিবানী চক্রবর্তী ও ছাত্র ইউনিয়ন নেতা কাজী রিতা।