Home জাতীয় নারায়ণগঞ্জের দুই বাড়িতে জঙ্গি আস্তানায় অভিযান

নারায়ণগঞ্জের দুই বাড়িতে জঙ্গি আস্তানায় অভিযান

40

আসলাম খান: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়নের নোয়াগাঁও এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান চালিয়েছে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। আস্তানায় অভিযান চালিয়ে সোয়াত ও বোম ডিস্পোজাল ইউনিট বিস্ফোরণ ঘটিয়ে তিনটি বোমা নিষ্ক্রিয় করেছে।
সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রহমত উল্লাহ চৌধুরী সুমন জানান, রোববার ঢাকার যাত্রাবাড়ি এলাকা থেকে মামুন নামে এক জঙ্গিকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যে নোয়াগাঁও এলাকার মিয়া বাড়ির ওই জঙ্গি আস্তানায় অভিযান চালানো হয়।
অভিযান শেষে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পক্ষ থেকে প্রেস বিফ্রিং এ বলেন, সেখান থেকে বিপুল পরিমান বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার এবং ৩টি তাজা বোমা নিষ্ক্রিয় করা হয়।

জানাযায়, মামুন নোয়াগাঁও এলাকার একটি মসজিদের ইমাম হিসেবে নিয়োজিত ছিলেন। ইমামতির আড়ালে তিনি বোমা তৈরির একটি কারখানা গড়ে তুলেছিলেন।

এদিকে কয়েক ঘণ্টার অভিযান শেষে রাত ১২টার দিকে জেলার বন্দর উপজেলার মদনপুরের কাজীপাড়ায় জঙ্গি আস্তানায় অভিযানে কয়েকটি বোমা নিষ্ক্রিয় করেছে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। এ ঘটনায় আরও দুইজনকে আটক করা হয়।

করেছে পুলিশের বিশেষ বাহিনী সিটিটিসি। সিটিটিসি প্রধান আসাদুজ্জামান বলেন, মদপুরের বাড়িতে রাতেই অভিযান চালানো হবে।