নানা কর্মসূচিতে মেয়র হানিফের ১৫তম মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার : নানার্কর্মসূচির মধ্য দিয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং ঢাকা সিটির প্রথম মেয়র মোহাম্মদ হানিফের ১৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। মরহুমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবরে শ্রদ্ধা নিবেদন, মিলাদ ও দোয়া, দুস্থদের মধ্যে খাবার বিতরণসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়। গতকাল রোববার ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ এবং এর সহযোগী সংগঠনসমূহ, মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়।
এদিন সকালে আজিমপুর কবরস্থানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের নেতৃত্বে নগর আওয়ামী লীগের নেতাকর্মীরা মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় উপস্থিত ছিলেন মেয়র হানিফের পুত্র সাঈদ খোকন, সংসদ সদস্য হাজী সেলিমসহ ওয়ার্ড কাউন্সিলর, ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা। এছাড়াও মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন, লালবাগ থানা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সংগঠন হানিফের কবরে শ্রদ্ধা নিবেদন করে। এবং মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
প্রসঙ্গত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহচর মোহাম্মদ হানিফ ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় গুরুতর আহত হওয়ার পর অসুস্থ অবস্থায় ২০০৬ সালের ২৮ নভেম্বর ইন্তেকাল করেন।