Home জাতীয় নাটোর জেলার ৮টি পৌরসভায় ২৯ জুন পর্যন্ত সর্বাত্বক লক ডাউন

নাটোর জেলার ৮টি পৌরসভায় ২৯ জুন পর্যন্ত সর্বাত্বক লক ডাউন

49

বুলবুল আহমেদ নাটোর প্রতিনিধি : নাটোর জেলার পূর্ব ঘোষিত ২টি পৌর সভার সর্বাত্বক লক ডাউনের মেয়াদ বৃদ্ধিসহ নতুন করে আরো ৬টি পৌর এলাকায় নতুন করে লক ডাউন ঘোষণা করা হয়েছে। ৮টি পৌরসভায় আগামী ২৯ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত সর্বাত্বক লক ডাউন বলবৎ থাকবে। মঙ্গলবার রাতে করোনা প্রতিরোধ কমিটির সভায় গৃহিত সিদ্ধান্তের প্রেক্ষিতে জেলা প্রশাসক শামীম আহমেদ বুধবার সকাল ৬টা থেকে আগামী ২৯ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত সর্বাত্বক এই লক ডাউনের ঘোষণা দেন। সভায় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আজহমেদ পলক, সংসদ সদস্য অদ্যাপক আব্দুল কুদ্দুস , শফিকুল ইসলাম শিমুল ও শহিদুল ইসলাম বকুল সহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, সকল পৌর মেয়র ও উপজেলা চেয়ারম্যানগণ অংশ গ্রহণ করেন। তবে মহাসড়ক গুলো খোলা থাকবে। অন্য জেলার সাথে পরিবহন যোগাযোগ স্বাভাবিক থাকবে বলেও জানানো হয়।

এ বিষয়ে নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন , নাটোরে ক্রম বর্ধমানহারে করোনা সংক্রমন ছড়িয়ে পড়ার কারণে নাটোর ও সিংড়া পৌরসভা ছাড়াও , গুরুদাসপুর, বনপাড়া, বড়াইগ্রাম, গোপালপুর, বাগাতিপাড়া ও নলডাঙ্গা পৌর এলাকায় নতুন করে সর্বাত্বক লকডাউন এক সপ্তাহের জন্য দেওয়া হয়েছে। তিনি স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব মেনে চলার আহবান জানিয়ে বরেন, জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হবেন না। একাজে তিনি এছাড়া প্রশাসনকে সহায়তা করবার জন্য সাংবাদিক, সুধি সমাজের প্রতিনিধি, রাজনৈতিক ব্যাক্তিত্বসহ সবাইকে উদাত্ব আহবান জানান। লকডাউন চলাকালে কৃষি পণ্য ও নিত্যব্যবহার্য পণ্য ছাড়া সকল দোকন ও সপিং মল বন্ধ সহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।
একই সাথে নাটোরে আজ মঙ্গলবার তার প্রথম কর্মদিবসে নাটোর বাসীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, আমরা সবাই মিলে একসাথে এই দুর্যোগ মোকাবেলা করবো। অবশ্যই সৃষ্টিকর্তা আমাদের সাথে আছেন।
উল্লেখ্য উল্লেখ্য করোনা সংক্রমন বৃদ্ধির জন্য নাটোর ও সিংড়া পৌর এলাকায় ৯ জুন থেকে ২২ জুন পর্যন্ত সর্বাত্বক লক ডাউন ঘোষণা করা হয়েছিল।