নাটোরের দুটি পৌরসভায় উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু

বুলবুল আহমেদ নাটোর প্রতিনিধি: প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে নাটোরের বাগাতিপাড়া ও নাটোর পৌরসভায় সকাল আটটা থেকে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে।

সকালের দিকে ভোটকেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি একটু কম লক্ষ করা গেছে। দুটি পৌরসভায় এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। নাটোর সদর পৌরসভা নয়টি ওয়ার্ডে ৩০ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়া ৩০ টি কেন্দ্রকেই প্রশাসন গুরুত্বপূর্ণ হিসেবে আখ্যায়িত করেছেন। এছাড়া বাগাতিপাড়ার পৌরসভার ৯টি ওয়ার্ডের নয়টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোট গ্রহণ চলবে টানা বিকেল ৪ টা পর্যন্ত।

জেলা নির্বাচন অফিস জানায়, দুইটি পৌরসভার ভোটগ্রহণ অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে সকল প্রস্থুতি গ্রহণ করা হয়েছে। ৩ প্লাটুন বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারসহ ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ছাড়াও তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করতে একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটও রয়েছে। নাটোর সদর পৌরসভার মোট ভোটার সংখ্যা ৬৪ হাজার ২৩৪ জন। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৬৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে মামলা সংক্রান্ত জটিলতার কারণে দীর্ঘ ১৬ বছর পরে নির্বাচন হচ্ছে বাগাতিপাড়া পৌরসভায়। এই পৌরসভার মোট ভোটার সংখ্যা ৮ হাজার ৫৮৫জন। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।