ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে ছাত্র ও যুব ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ

55

যুগবার্তা ডেস্কঃ বগুড়ায় ছাত্রী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ যুব ইউনিয়ন ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন যৌথভাবে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে। অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ যুব ইউনিয়নের সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেল।

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কোষাধ্যক্ষ কাজী রিতার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক হাফিজ আদনান রিয়াদ, ছাত্র ইউনিয়নের সভাপতি জিএম জিলানী শুভ, যুব ইউনিয়ন মহানগরের সভাপতি রিয়াজ উদ্দিন, ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগরের সভাপতি দীপক শীল, ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগরের সহ সাধারণ সম্পাদক লাভলী হক প্রমুখ।
বক্তারা বলেন, মেয়েটির উপর যে নির্যাতন চালানো হয়েছে, এটাকে মধ্যযুগীয় বর্বরতা বললে ভুল হবে। এটা চরম পৈশাচিক ও দানবীয়। দুষ্ট চক্রের দানবীয় শাসন শোষন থেকে নারীদের সম্ভ্রম রক্ষায় সর্বত্র প্রতিবাদী হতে হবে। সম্মিলিতভাবে প্রতিবাদ জানাতে হবে।
বক্তারা আরো বলেন, ক্ষতাসীনদের ছত্রছায়ায় থাকা তুফান সরকারের মতো ধর্ষকদের শুধু ধমক দেখানোর জন্য গ্রেপ্তার করলে হবে না। বিচারের মুখোমুখি করে তাকে এবং সংশ্লিষ্ট ঘটনায় অন্যান্য জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তুফান সরকার একদিনে গড়ে ওঠেনি। এর আগেও সে ইয়াবা-ফেনসিডিলসহ একাধিকবার গ্রেফতার হয়েছে। রাজনৈতিক প্রভাব খাটিয়ে মুক্তিও পেয়েছে।