দ্বিতীয় ধাপে ৬৪৪ ইউপিতে শেষ প্রচারণা আজ

45

যুগবার্তা ডেস্কঃ দ্বিতীয় ধাপে ৬৪৪টি ইউপিতে উৎকণ্ঠার মধ্যদিয়ে আজ মঙ্গলবার মধ্যরাত থেকে শেষ হচ্ছে সবধরনের প্রচার-প্রচারণা। প্রচারণাকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে সংঘাত-সংঘর্ষ হয়েছে।অহরহ বাধা-বিপত্তির ঘটনা ঘটছে। আগামী ৩১ মার্চ বৃহস্পতিবার অনুষ্ঠেয় এই ধাপে ৩১টি ইউপিতে আওয়ামী লীগ মনোনীত ছাড়া অন্য দলের আর কেউ মনোনয়ন জমা দেননি।
বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট নেয়া হবে। নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের উপ-সচিব সামসুল আলম জানান, ভোটের দুদিন আগে থেকে অর্থাৎ আজ থেকেই মাঠে থাকবে আইন-শৃক্সখলা বাহিনী।
সড়ক বিভাগে পাঠানো চিঠিতে বলা হয়েছে, ৩০ মার্চ রাত ১২টা থেকে ভোটের দিন মধ্যরাত ১২টা পর্যন্ত বেবিট্যাক্সি, অটোরিকশা, ইজিবাইক, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো প্রভৃতি যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা থাকবে। ভোটের আগের তিনদিন থেকে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা থাকবে।
তবে নির্বচন কমিশন আইনের কথা বলুক ক্ষমতাসীন দল মানছেনা। তাদের ব্যাপারে প্রতিদ্বন্দি প্রার্থী অভিযোগ করেও কোন সুফল পাচ্ছেনা। উল্টো তারাই হয়রানীর স্বীকার হচ্ছে বলে অভিযোগ রয়েছে। গত ২২ মার্চ প্রথম দফা নির্বাচনের পুনরাবৃত্তির আংশা রয়েছে জনমনে।