Home জাতীয় দোকান কর্মচারীদের বেতন-ভাতা ও ঈদ বোনাস ১৯ জুলাইয়ের মধ্যে পরিশোধের দাবি

দোকান কর্মচারীদের বেতন-ভাতা ও ঈদ বোনাস ১৯ জুলাইয়ের মধ্যে পরিশোধের দাবি

78

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ দোকান মালিক সমিতি গতকাল ১৫ জুলাই হইতে দেশের সকল দোকান ও মার্কেট খুলেছেন। এমনকি আজ শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনেও মার্কেট খোলা রেখেছেন। কিন্তু দেশের ৬০ লক্ষ দোকান কর্মচারীদের বেতন বোনাসের বিষয়ে কিছুই বলা হচ্ছেনা।
আজ ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সভা শেষে সভাপতি-রফিকুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক-আমিরুল হক্ আমিন ও সাংগঠনিক সম্পাদক মোঃ হযরত আলী মোল্লাহ এক যোথ বিবৃতিতে বলেন সম্প্রতি বাংলাদেশসহ সারা বিশ্বে প্রাণঘাতি করোনা ভাইরাস থেকে প্ররিত্রানের জন্য স্কুল, কলেজসহ অফিস আদালত বন্ধ থাকলেও দেশের দোকান/মার্কেট খুলে দেয়া হয়েছে কিন্তু এইসব দোকান মার্কেটে কর্মরত শ্রমিক কর্মচারীদের বেতন বোনাস প্ররিশোধের ব্যাপারে কিছুই বলছেন না। নেতৃবিন্দ বলেন দেশের বিভিন্ন জায়গায় দোকান কর্মচারীরা অবহেলিত, নিপীড়িত ও নির্যাতিত এবং তারা বে-আইনীভাবে চাকুরীচ্যূত হচ্ছে। অবিলম্বে এই সমস্ত বে-আইনী কর্যক্রম বন্ধ করতে হবে।
তারা বলেন সারাদেশে প্রায় ৬০ লক্ষ দোকান কর্মচারীরা তাদের পরিবার নিয়ে দুশ্চিন্তায় রয়েছে। তারা সারা দেশের দোকান কর্মচারীদের চলতি মাসের বেতন-ভাতা ও ঈদ বোনাস ১৯ জুলাইয়ের মধ্যে পরিশোধের আহ্বান জানিয়েছেন।
সভায় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা মোঃ ফজল হক, বাবুল ব্যাপারী, দিদার হোসেন, রিদয়, বাদশা মিয়া, মোস্তফা কামাল প্রমূখ।