দেশ ও রাজনীতি বাচাতে যুবদের বিকল্প নাই-মেনন

116

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশ যুব মৈত্রীর ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সংগঠনের সভাপতি মোস্তফা আলমগীর রতনের সভাপতিত্বে শনিবার বিকালে রাজধানীর তেদাপখানা রোডস্থ শহীদ রাসেল মঞ্চে অনুষ্ঠিত হয়েছে ।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি, বিমান ও পর্যটন মন্ত্রী জননেতা কমরেড রাশেদ খান মেনন এমপি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও যুব মৈত্রীর প্রতিষ্ঠাতা সভাপতি জননেতা ফজলে হোসেন বাদশা এমপি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য ও যুব মৈত্রীর সাবেক সভাপতি জননেতা নুর আহমদ বকুল, যুব মৈত্রীর সাধারণ সম্পাদক সাব্বাহ আলী খান কলিন্স, সহসভাপতি জাহাঙ্গীর আলম ফজলু, সুখেন সূত্রধর, সহসাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুজন, মফিজুল হক জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক মুক্তার হোসেন নাহিদ, হিমাংশু মিত্র, ঢাকা মহানগর উত্তর সাধারণ সম্পাদক আবুল হোসেন ও ঢাকা মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক ওমর ফারুক সুমন প্রমুখ ।
আলোচনা সভায় মেনন বলেন, রাজনীতির সাথে সকল প্রকার দখল, দুর্নীতি, নির্যাতনের বিরুদ্ধে যুব সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশ ও রাজনীতি বাজাতে যুবদের বিকল্প নাই। দেশের সকল প্রকার ন্যায় সংগত লড়াইয়ে নেতৃত্ব দিবে যুব সমাজ এবং তার নেতৃত্বে থাকবে যুব মৈত্রী।
সভায় বাদশা বলেন, জঙ্গিবাদ আজ শুধু আমাদের দেশের সমস্যা নয় এই সমস্যা আজ বিশ্বাসীর সমস্যা হিসেবে চিহ্নিত হয়েছে। এই জঙ্গিবাদ মোকাবেলা করে দেশের গণতন্ত্র ও দেশের মানুষ রক্ষায় যুব সমাজকে জঙ্গিবাদ বিরোধী পাহারাদার হিসেবে নিজেদের প্রস্তুত করতে হবে।
সভায় বকুল বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় একটি আদর্শবাদী যুব সংগঠন হিসেবে যুব মৈত্রীকে দেশের মানুষের সামনে প্রতিষ্ঠিত করতে হবে। দুর্নীতির বিরুদ্ধে জনগণের সংগ্রামের সহায়ক শক্তি হিসেবে যুব মৈত্রী যুব সমাজকে সাথে নিয়ে সংগ্রামে নেতৃত্ব দিবে।