দেশে ছিটেফোঁটা গুপ্তহত্যা ও অতর্কিত হামলা হচ্ছে : ইনু

112

কুষ্টিয়া প্রতিনিধিঃ জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সরকার সারা দেশে মানুষের জানমালের নিরাপত্তা দিতে সক্ষম হয়েছে। কিন্তু দেশে এখনো কিছু ছিটেফোঁটা গুপ্তহত্যা ও অতর্কিতে হামলার ঘটনা চলছে। বিএনপি-জামায়াতের ছাতার তলেই এসব গুপ্তহত্যাকারী ও জঙ্গিদের আস্তানা। শুক্রবার সকালে কুষ্টিয়ার সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে আলাপকালে তথ্যমন্ত্রী একথা বলেন।
‘সাম্প্রতিক হত্যাকা-গুলো সরকারের ইশারাতেই হচ্ছে’বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে উল্লিখিত কথা তথ্যমন্ত্রী বলেন ।
তথ্যমন্ত্রী বলেন, ২১ আগস্টে শেখ হাসিনার হত্যাচেষ্টাকারী খুনি ও জঙ্গিদের পক্ষে যারা ওকালতি করে, এদের পৃষ্ঠপোষক, আশ্রয়দাতারা এবং তাদের রাজনৈতিক বন্ধুরা গুপ্তহত্যার অপরাজনীতির সঙ্গে জড়িত। শেখ হাসিনার সরকার বাংলাদেশে বিচারহীনতার সংস্কৃতি বাতিল করে আইনের শাসন বাস্তবায়নের জন্য সব অপরাধীকে বিচারের আওতায় আনছে। জঙ্গিদের সঙ্গে নিজেদের সম্পর্ক আড়াল করতে বিএনপি অপপ্রচার চালাচ্ছে।
হাসানুল হক ইনু বলেন, সরকার এরই মধ্যে ব্লগার, লেখক ও প্রকাশক হত্যা এবং কলাবাগানের হত্যা, রাজশাহীর হত্যাসহ সব হত্যাকান্ডের তদন্ত করছে। এ ক্ষেত্রে খুনিদের একচুলও ছাড় দেওয়া হবে না। বেশির ভাগ মামলার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে। সুতরাং যাঁরা বলছেন, সরকার জঙ্গি এবং গুপ্তহত্যাকারীদের ব্যাপারে উদাসীন, তা সত্যি নয়।
তথ্যমন্ত্রী আরও বলেন, খালেদা জিয়া ও জামায়াতে ইসলামী জঙ্গিদের সঙ্গে সম্পর্কছেদ না করা পর্যন্ত গুপ্তহত্যার সঙ্গে তাদের সম্পর্ক সন্দেহের চোখে দেখা হবে।
এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার (এসপি) প্রলয় চিসিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুজিব উল ফেরদৌস, জেলা জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আবদুল আলীম স্বপন প্রমুখ।