Home রাজনীতি দেশের স্বাস্থ্য ব্যবস্থা আজ মুমূর্ষ–বাবলু

দেশের স্বাস্থ্য ব্যবস্থা আজ মুমূর্ষ–বাবলু

65

মাহাবুবুর রহমানঃ জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, দেশের স্বাস্থ্যসেবা গভীর সংকটের মুখোমুখি। গত দুই বছর যাবৎ চলমান করোনা মহামারিতে সারা বিশ্ব বিপর্যস্ত এ অবস্থা থেকে বাংলাদেশও মুক্ত নয়। আমরা শুরু থেকেই সরকারকে বলে আসছি দেশের ৬৪টি জেলার হাসপাতালগুলোতে হাইফ্লো অক্সিজেনের ব্যবস্থা করুন। গত দুই দিন আগে বগুড়ায় শুধু অক্সিজেনের অভাবেই ১২ জন করোনা রোগী মারা গেছেন এর থেকে দুভার্গ্যজনক আর কি হতে পারে? এর দায় সরকারকেই গ্রহণ করতে হবে। দেশের স্বাস্থ্য ব্যবস্থা আজ মুমূর্ষ। দেশের মানুষকে সে কি সেবা দিবে? তার নিজেরই সেবার প্রয়োজন। যদি হাসপাতালগুলোতে সরকার শুরু থেকেই হাইফ্লো অক্সিজেন সরবরাহ করতো তাহলে এভাবে অক্সিজেনের অভাবে মানুষ মারা যেতো না। তিনি অবিলম্বে দেশের সমস্ত হাসপাতালগুলোতে করোনা সহ সকল রোগীর সুচিকিৎসা নিশ্চিতের দাবি জানান।

আজ রবিবার বাদ আসর কাকরাইল কেন্দ্রীয় কার্যালয়ে সাবেক সফল রাষ্ট্রপতি, দেশের মহান সংস্কারক, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত পল্লীবন্ধু হুসইেন মুহম্মদ এরশাদ এর রুহের মাগফিরাত কামনায় পক্ষকাল ব্যাপী কর্মসূচির ৪র্থ দিনে জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির উদ্যোগে পবিত্র কোরআন খতম ও দো‘আ মাহফিলের পূর্বে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।
জনাব বাবলু, আজকের এই আয়োজনের জন্য জাতীয় যুব সংহতির সকল নেতৃবৃন্দকে আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে বলেন- পল্লীবন্ধু এরশাদ আমাদের ছেড়ে চলে গেছেন কিন্তু রেখে গেছেন বিশাল কর্মকান্ড। তাঁর সেই কর্মকান্ডকে আমাদেরকেই এগিয়ে নিয়ে যেতে হবে।
তিনি আরও বলেন, অক্সিজেন সংকটের কারণ নির্ণয়ের জন্য সরকার একটি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত কমিটি আগেও বহু হয়েছে কিন্তু কখনো সেগুলো আলোর মুখ দেখেনি। জনাব বাবলু প্রশ্ন রেখে বলেন, যারা ইতোমধ্যে মারা গেছেন তদন্ত করে কি তাদের ফিরিয়ে আনা যাবে? এর দায়-দায়িত্ব অবশ্যই সরকারকে বহন করতে হবে।
জিয়াউদ্দিন আহমেদ বাবলু স্বাস্থ্য সেবা খাতের উন্নয়নের দাবি জানিয়ে বলেন, স্বাস্থ্য খাতে বরাদ্দ ১% এরও কম। এ খাতে বরাদ্দ বাড়াতে হবে। আমাদের ১৮ কোটি জনগণের স্বার্থে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য খাতকে ঢেলে সাজাতে হবে। স্বাস্থ্য খাতের দুর্নীতির দায়ে অভিযুক্ত মন্ত্রী সহ কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য খাত পরিচালনায় চরম ব্যর্থতার জন্য ব্যর্থ ও অকর্মণ্য স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগেরও দাবি জানান।

জাতীয় যুব সংহতির সদস্য সচিব আহাদ ইউ চৌধুরী শাহীন এর সঞ্চালনায় দো‘আ মাহফিলে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও জাতীয় যুব সংহতির যুগ্ম-আহ্বায়ক তারেক এ আদেল, পার্টির যুগ্ম-দফতর সম্পাদক মাহমুদ আলম, জাতীয় যুব সংহতির যুগ্ম-আহ্বায়ক মো: হেলাল উদ্দিন, শেখ সারোয়ার হোসেন, যুবনেতা- সাইফুল ইসলাম বাধন, মো: আলী, মানিক, আসাদ আলী সুমন, জয়নাল, ইমতিয়াজ আহমেদ রসি, ক্বারী মোস্তফা প্রমূখ।