দুর্নীতি ও স্বজনপ্রীতির আশ্রয়ে ৩৪ তম বিসিএস ফলাফল প্রকাশ করেছে ,অভিযোগ ক্যাডার বঞ্চিত বিসিএস প্রার্থীরা

598

যুগবার্তা ডেস্কঃ দুর্নীতি ও স্বজনপ্রীতির আশ্রয় নিয়ে ৩৪ তম বিসিএস এর চুড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ করেছেন ক্যাডার বঞ্চিত বিসিএস প্রার্থীরা। সকালে রাজধানীর আগারগাঁও এ বাংলাদশে সরকারী কর্ম কমিশন (পিএসসি) এর সামনে মানব বন্ধনে অংশ নিয়ে বিসিএস পাশ ক্যাডার বঞ্চিত প্রার্থীরা এ অভিযোগ করেন। এসময় মেধাবীদের মূল্যায়নের মাধ্যমে মেধা ও প্রাধিকার কোটা আলাদা করে বিসিএস এর ফল পুনরায় প্রকাশ করার দাবী করা হয়।

রবিবার সকাল ১০টা থেকে দেশের বিভিন্ন স্থান থেকে আসা ক্যাডার বঞ্চিত শতাধিক প্রার্থী আগারগাঁও এ পিএসসি ভবনের সামনে অবস্থান করেন। গত ২৯ আগস্ট ৩৪তম বিসিএস এর লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশ করে পিএসসি। এতে ক্যাডার পদে দুই হাজার ১৫৯জনকে সুপারিশ করা হয়। আর নন-ক্যাডার পদে মনোনয়ন পায় ছয় হাজার ৫৮৪ জন।

প্রার্থীদের অভিযোগ কোটা প্রার্থী না পাওয়ায় ক্যাডার পদের ৪০৪টি পদ শূন্য রাখা হয়েছে বলে পিএসসি যে তথ্য দিয়েছে তা সঠিক নয়। অনেক মুক্তিযোদ্ধার সন্তান ছাড়াও বিভিন্ন কোটাধারীদের ক্যাডার পদে সুপারিশ করা হয়নি। এসময় আন্দোলনকারীদের প্রায় অর্ধেক মুক্তিযোদ্ধার সন্তানেরা তাদের দাবী নিয়ে বিভিন্ন প্রকার শ্লোগান দেয়।

আন্দোলন সমন্বয়কারী নূর ইসলাম নূর জানান দাবী আদায় না হওয়া পর্যন্ত পিএসসির সামনে চলমান আন্দোলন অব্যাহত থাকবে। এছাড়াও সাংবাদিক সম্মেলনের মাধ্যমে অচিরেই পিএসসির দুর্র্নীতি সংক্রান্ত যাবতীয় তথ্য সাংবাদিকদের মাধ্যমে দেশবাসীকে জানানো হবে ।