‘দুর্নীতিমুক্ত করতে না পারলে কোনো উন্নয়নের সুফল সাধারণ জনগণের কাছে পৌঁছাবে না’

যুগবার্তা ডেস্কঃ আজ শুক্রবার বিকেলে নিউ ইস্কাটন রোড মুক্তিযোদ্ধা সংসদের সামনে সিপিবি রমনা শাখার সম্মেলন উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়। সিপিবি রমনা শাখার সম্পাদক জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, সম্পাদকম-লীর সদস্য বিকাশ সাহা, ঢাকা কমিটির সদস্য সেকেন্দার হায়াত, শাখার নেতা ডমিনিক ক্যাডেট, কল্লোল বণিক, যুবনেতা গোলাম রাব্বী খান, ছাত্র নেতা জহর লাল প্রমুখ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, দীর্ঘদিন ধরে অচল ঢাকার সচল করার জন্য ঢাকাবাসী আন্দোলন করলেও বিভিন্ন সময়ে ক্ষমতাসীনরা তিলোত্তমা শহর করার নামে, সাধারণ জনগণের বসবাস অযোগ্য, হয়রানি ও দুর্নীতির শহরে পরিণত করেছে। সম্প্রতি জঙ্গিবাদ নির্মূলের নামে ঢাকা শহরে বসবাসরত ব্যাচেলর ও সাধারণ মানুষকে হয়রানি এমন পর্যায়ে পৌঁছেছে যে এদের জন্যে ঢাকার শহরে থাকা অসম্ভব হয়ে পড়েছে। নেতৃবৃন্দ ঢাকা শহরকে যানজট, জলজটমুক্ত এবং সমতাভিত্তিক শহর হিসেবে গড়ে তোলার আহ্বান জানান।
নেতৃবৃন্দ বলেন, সমাজকে দুর্নীতিমুক্ত করতে না পারলে কোনো উন্নয়নের সুফল সাধারণ জনগণের কাছে পৌঁছাবে না। দেশে বড় বড় প্রকল্পের নামে, নামে-বেনামে, ভুয়া তথ্য দিয়ে ব্যাংকের টাকা লুটপাট করা হ”েছ। বিভিন্ন হত্যাকা-ের বিচার করা হ”েছ না। জনমত উপেক্ষা করে গ্যাসের দাম বাড়ানো ও সুন্দরবনধ্বংসী রামপাল তাপ বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নের অপচেষ্টা চলছে।
নেতৃবৃন্দ আরো বলেন, আদর্শহীন ক্ষমতা নির্ভর রাজনীতিকরা ক্ষমতায় থাকলে এ অব¯’া থেকে মুক্তি মিলবে না। এজন্য প্রয়োজন আদর্শনির্ভর বামগণতান্ত্রিক প্রগতিশীলদের বিকল্প শক্তি সমাবেশ গড়ে তোলা। বক্তারা এই সংগ্রামে সকলকে সমবেত হওয়ার আহ্বান জানান।