দীপন হত্যার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে ওয়ার্কার্স পার্টি

84

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কমরেড আনিসুর রহমান মল্লিক এক বিবৃতিতে প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা এবং প্রকাশক আহমেদুর রশীদ টুটুল, লেখক রণদীপন বসু ও তারেক রহিমকে হত্যাচেষ্টার ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন।
বিবৃতিতে তারা এ ঘটনাকে স্পষ্টতই জঙ্গি হামলা বলে উল্লেখ করেছেন। তারা বলেছেন, স্বাধীনতাবিরোধী মৌলবাদী সাম্প্রদায়িক চক্রের স্পষ্ট ইন্ধন ছাড়া এ ধরনের সিরিজ হত্যাকা-ে সম্ভব নয়। দুই জন শীর্ষ যুদ্ধাপরাধীর ফাঁসি কার্যকরের অপেক্ষায় যখন দেশ, ঠিক তার আগ মুহূর্তে এ ধরনের হত্যাকা-ের ঘটনা সেদিকেই ইঙ্গিত করে।
বিবৃতিতে তারা আরো বলেন, একের পর এক প্রগতিশীল মুক্তবুদ্ধি চর্চার সৈনিকদের ‘হুমকি দিয়ে হত্যা’র ঘটনার রহস্য অনুদ্ঘাটিত থাকা এবং হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের মুখোমুখি করার ক্ষেত্রে উদাসীনতা এ ধরনের হত্যাকা-কে আরো উৎসাহিত করে। পূর্বের এ জাতীয় হত্যাকা-সমূহের বিচার সন্ত্রাসীদের বিরুদ্ধে বড় পদক্ষেপ বলে বিবেচিত হতে পারে। একই সাথে স্বাধীনতাবিরোধী মৌলবাদ-সন্ত্রাসবাদ-জঙ্গিবাদের বিরুদ্ধে সর্বাত্মক রাজনৈতিক ঐক্য ও রাজপথের প্রতিরোধ গড়ে তোলা প্রয়োজন।
বিবৃতিতে ওয়ার্কার্স পার্টির নেতৃদ্বয় আহত তিন লেখক-প্রকাশকের সুচিকিৎসা এবং হুমকিপ্রাপ্ত অন্যান্য প্রগতিশীল রাজনৈতিক কর্মী, সংস্কৃতি কর্মী, লেখক, প্রকাশক, শিক্ষক, ব্লগারদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানান।