দীপনের বাবাকে ফোনে হত্যার হুমকি

92

যুগবার্তা ডেস্কঃ দুর্বৃত্তদের হামলায় নিহত প্রকাশক ফয়সল আরেফিন দীপনের বাবা অধ্যাপক আবুল কাসেম ফজলুল হককে হত্যার হুমকি দিয়েছে অজ্ঞাতপরিচয় এক দুর্বৃত্ত। আজ বুধবার বেলা ১১টার দিকে রাজধানীর পরীবাগের বাসায় টেলিফোনে এ হুমকি দেওয়া বলে জানান তিনি।
আবুল কাসেম ফজলুল হক বলেন, ‘আমি মুক্তিযুদ্ধসহ বিভিন্ন আন্দোলন-সংগ্রামে জড়িত ছিলাম। কখনো নিরাপত্তাহীনতায় ভুগিনি। এই প্রথম নিজেকে নিরাপত্তাহীন মনে হচ্ছে।’
গত ৩১ অক্টোবর রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটের নিজ কার্যালয়ে দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় দীপনের স্ত্রী ডা. রাজিয়া রহমান শাহবাগ থানায় একটি মামলা করেন। একই দিন লালমাটিয়ায় প্রকাশনী সংস্থা শুদ্ধস্বরের কর্ণধার আহমেদুর রশীদ টুটুল, লেখক-ব্লগার রণদীপম বসু ও তারেক রহিমকে গুলি করে ও কুপিয়ে আহত করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে।
হত্যা ও হামলা উভয় ঘটনার পর দায় স্বীকার করে টুইটারে বার্তা দেয় আনসার আল ইসলাম, যা আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা বলে পরিচিত।
দীপন হত্যাকাণ্ডের দিন থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক বাবা আবুল কাসেম ফজলুল হক বলে আসছেন, তিনি ছেলে হত্যার বিচার চান না। তিনি শুভবুদ্ধির উদয় চান। তিনি আরো বলেন, ধর্মনিরপেক্ষতা ও রাষ্ট্রধর্ম নিয়ে যে রাজনীতি চলছে, তা বন্ধ করতে হবে।