দিনাজপুরে প্রমীলা ক্রিকেটার নিপীড়নকারী বিসিবি কোচ মিঠুকে ক্রিড়াঙ্গন থেকে আজীবন বহিষ্কার দাবি

51

যুগবার্তা ডেস্কঃ দিনাজপুরে যৌন নিপীড়নকারী বিসিবি কোচ মিঠুকে ক্রিড়াঙ্গন থেকে আজীবন বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তিসহ সারাদেশে অব্যাহত নারীর প্রতি সহিংসতা বন্ধের দাবিতে শনিবার সিপিবি নারী সেলের উদ্যোগে প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
নারী সেলের আহ্বায়ক এবং প্রেসিডিয়াম সদস্য লক্ষ্মী চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সিপিবি’র সংগ্রামী সাধারণ সম্পাদক জননেতা কমরেড মো. শাহ আলম, সম্পাদক জলি তালুকদার, নারী সেলের নেত্রী তাহমিনা ইয়াসমিন নীলা, বস্তিবাসী নেত্রী কুলসুম বেগম। মানববন্ধন পরিচালনা করেন নারী সেলের নেত্রী লাকী আক্তার।
মানববন্ধনে উপস্থিত ছিলেন কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, ক্ষেতমজুর সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. আনোয়ার হোসেন রেজা এবং সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু প্রমুখ।
মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, ক্রিকেটার সমাজে অগ্রসর একজন নারী অথচ এই রাষ্ট্রের অগ্রসর নারীরাও আজ নিরাপদ নয়। প্রধানমন্ত্রী একজন নারী হওয়া সত্ত্বেও প্রতিদিন অসংখ্য নারী, শিশু ধর্ষণ, নিপীড়ন ও যৌন হয়রানির শিকার হচ্ছে। এসব ঘটনার জন্য দায়ী ব্যক্তিরা কোনো শাস্তি পাচ্ছে না উল্টা নিপীড়নের বিরুদ্ধে যারা আন্দোলন করছে তাদেরকে নানানভাবে হয়রানি করা হচ্ছে। এর থেকে নারীর প্রতি প্রধানমন্ত্রী ও সরকারের অবস্থান স্পষ্ট বোঝা যায়। দেশ আজ খুনী, ধর্ষক, নিপীড়নকারীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে।
নেতৃবৃন্দ অবিলম্বে প্রতিটি খুনী, যৌন নিপীড়নকারীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি জানিয়ে বলেন, বিচারহীনতা, নারীর প্রতি রাষ্ট্রের নেতিবাচক দৃষ্টিভঙ্গির ফলে এই ধরনের সহিংসতা দিন দিন বেড়ে চলেছে।
নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, লুটেরা পুঁজিবাদী পুরুষতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থায় আজ শিশু থেকে শুরু করে প্রতিটা মানুষ অনিরাপদ। নেতৃবৃন্দ দেশের বর্তমান ভয়াবহ অবস্থা পরিবর্তনের জন্য সকল প্রগতিশীল বিবেকবান, দেশপ্রেমিকদের প্রতি শক্তিশালী নারী মুক্তির আন্দোলন গড়ে তোলা এবং পাড়া-মহল্লায় নারীদের বিগ্রেড গড়ে তুলে নিপীড়কদের মোকাবিলার আহ্বান জানান।
নেতৃবৃন্দ দিনাজপুরে প্রশাসনের যেসব কর্মকর্তা যৌন নিপীড়কের পক্ষে অবস্থান নিয়েছে তাদের শাস্তি এবং আন্দোলনকারীদের নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার, যৌন নিপীড়ক ক্রিকেট কোচ মিঠুকে আজীবন ক্রিড়াঙ্গন থেকে বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।