দরিদ্র শিক্ষার্থীদের জন্য নিজস্ব তহবিল থেকে পরিকল্পনা মন্ত্রীর শিক্ষা বৃত্তি ঘোষনা

যুগবার্তা ডেস্কঃ পরিকল্পনা মন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামাল এলাকার একজন শিশুও যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয় সে জন্য তিনি নিজস্ব তহবিল থেকে
নাঙ্গলকোট উপজেলার দরীদ্র শিক্ষার্থীদের জন্য প্রতিবছর ২৫লাখ টাকা শিক্ষা বৃত্তি প্রদান করার সিদ্ধান্ত ঘোষনা করেছেন ।
মন্ত্রী বৃহস্পতিবার কুমিল্লা জেলার নাঙ্গলকোটে বাংলাদেশ ছাত্র লীগ এর ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ছাত্র লীগ নাঙ্গলকোট উপজলা আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ ঘোষনা দেন ।
অনুষ্ঠানে ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন নাঙ্গলকোট উপজেলা পরিষদ চেয়ারম্যান সামসুদ্দিন কালু ,নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগ আহ্বায়ক মো: রফিক নাঙ্গলকোট হাছান মেমোরিয়াল কলেজ অধ্যক্ষ ছাদেক হোসেন ভূইয়া ,পৌর মেয়র আবদুল মালেক ,উপজেলা ছাত্র লীগ সভাপতি আবদুর রাজ্জাক সুমন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ।
পরিকল্পনা মন্ত্রী বলেন,বিশ্বায়নের প্রতিযোগিতায় টিকে থাকতে প্রতিটি মানুষকে সুযোগ্য করে গড়ে তুলার বিকল্প নেই । জীবনে বড় হওয়ার জন্য বিদ্বান হওয়ার যেমন প্রয়োজন আছে তেমনি দেশকে আত্মনির্ভরশীল করতে শতভাগ শিকক্ষা অর্জন অপরিহার্য । বর্তমান সরকার শতভাগ শিক্ষা নিশ্চিত করতে কাজ করছে । প্রধানমন্ত্রী বাংলাদেশক একটি উন্নত জাতি বিনির্মাণের স্বপ্ন নিয়ে কাজ করছেন । ইতোমধ্যে আমরা ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার মাধ্যমে ভিশন টুয়েন্টি টুয়েন্টি ওয়ান সফলজনকভাবে বাস্তবায়ন এগিয়ে নিচ্চি । অগ্রগতির এ ধারা অব্যহত থাকলে ২০৩০সালে বাংলাদেশ হবে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ ,২০৪১সালের বাংলাদেশ হবে বিশ্বের বিশতম উন্নত দেশ । তিনি বলেন প্রত্যেক জাতির জন্য একটা সময় আসে বাংলাদেশের জন্যও সেই সময়টি এসেছে । আমাদের কাজে লাগাতে হবে ।
পরিকল্পনা মন্ত্রী ছাত্র লীগের গৌরবোজ্জল ইতিহাস তুলে ধরে বলেন, ছাত্র লীগের ইতিহাস সংগ্রামের ইতিহাস , আমাদের স্বাধীকার থেকে স্বাধীনতা প্রতিটি ক্ষেত্রে বাংলাদেশ ছাত্র লীগের ভূমিকা এ সংগঠনটিকে অবস্থান করে রাখবে । গৌরব্বোজ্জল ইতিহাসের ধারক এই ছাত্র লীগ বাংলাদেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে চলমান সংগ্রাম এগিয়ে নিতে ভূমিকা রাখবে বলে তিনি আশা বাদ ব্যক্ত করোন ।
সাইদ খোকন বলেন তৈরী পোশাক ও ঔষধসহ বিভিন্নখাতে বাংলাদেশ বিশ্বের অন্যতম প্রধান রপ্তানীকারক দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে । বিভিন্ন সুচকে বাংলাদেশের এ অগ্রগতি থামিয়ে দিতে মহল বিশেষের যড়যন্ত্র থেমে নেই । দেশের স্বার্থ বিরোধী যে কোন অগ্রগতি প্রতিহত করার জন্যআআমাদেরও তৈরী থাকতে হবে ।