দক্ষিন এশিয়ার দেশগুলোকে নিয়ে অভিন্ন পর্যটন প্ল্যাটফর্ম গড়তে হবে-মেনন

61

যুগবার্তা ডেস্কঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, নেচার, কালচার, এডভেঞ্চার দক্ষিণ এশিয়ার দেশগুলোকে অভিন্নতা দিয়েছে, তাই ট্যুরিস্ট ডেসটিনেশন হিসেবে এ রিজওনকে প্রমোট করত অভিন্ন প্ল্যাটফর্ম থেকে নিরবচ্ছিন্ন ক্যাম্পেইন করতে হবে। এ জন্য বৈদেশিক নীতি, ভিসা প্রক্রিয়া যেমন পর্যটক বান্ধব হতে হবে তেমনি স্বল্প খরচে, স্বাচ্ছন্দ্যে নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে হবে। বিশ্ব অর্থনীতিতে পর্যটনের গুরুত্ব বিবেচনায় এখনই সময় এ উদ্যোগ গ্রহণের।
তিনি শুক্রবার সকালে রাজধানীর বঙ্গববন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ, ভারতে, ভুটান, নেপাল, শ্রীলংকা ও মায়ানমার সমন্বয়ে গঠিত পর্যটন সংস্থা ‘ডব অংরধ’ এর লঞ্চিং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় পশ্চিমবঙ্গের পর্যটন মন্ত্রী গৌতম দেব বলেন, এ অঞ্চলের মানুষ অভিন্ন আবেগ, অনুভুতিকে ধারণ করে, রাজনৈতিক সীমানা এ আবেগকে আটকাতে পারে না। সারা বিশ্ব এখন এক ও অখন্ড তাই এ অঞ্চলের দেশগুলোকে যে কোন সফল উদ্যোগ বাস্তবায়নে একসাথে কাজ করতে হবে।
অনুষ্ঠানে বক্তৃতা করেন টোয়াব সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ, জার্নপ্লাসের তৌফিক রহমান, উই এশিয়ার পশ্চিমবঙ্গের প্রতিনিধি সত্য প্রদ দেব প্রমুখ।