তৃণমূল বিএনপির কমিটি ঘোষণা

48

যুগবার্তা ডেস্কঃ তৃণমূল বিএনপির ‘৭১’ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ও জেলা কমিটি ঘোষণা করা হয়েছে।
শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে তৃণমূল বিএনপি আয়োজিত এক অনুষ্ঠানের সংগঠনের আহ্বায়ক ব্যারিষ্টার নাজমুল হুদা এই কমিটির ঘোষণা করেন। ‘তৃণমূল বিএনপির কেন্দ্রীয় ও জেলা কমিটি ঘোষণা এবং সোস্যাল ডেমোক্রেটিক পার্টির তৃণমূল বিএনপিতে যোগদান’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
গত ২০ নভেম্বর ‘২০১৫’ সালে ঢাকার একটি অভিজাত হোটেলে একটি আনুষ্ঠানিক ঘোষণার মধ্যে দিয়ে তৃণমূল বিএনপির আত্মপ্রকাশ ঘটে। এরপর প্রায় ৬ মাস পর তৃণমূল বিএনপির কেন্দ্রীয় কমিটির নাম ঘোষণা করা হলো।
নতুন এই কমিটিতে চেয়ারম্যান হিসাবে ব্যারিষ্টার নাজমুল হুদা, কো-চেয়ারম্যান অধ্যাপিকা জাহানারা বেগম, সিনিয়র ভাইস চেয়ারম্যান আরিফ মইনউদ্দিন, মহাসচিব ড. এস জেড এম সালেহ উদ্দিন, ভাইস চেয়ারম্যান ইসমাত জেরিন খান, আঞ্জুমান সালাউদ্দিন, হাসান ফজলুল হক, ফিরোজ উদ্দিন, রাশেদ মাকসুদ খান, নাজমুল হক পিন্টু, কে এম জাহাঙ্গীর মাজমাদার, রুমা আলী, ফেবিয়ান মন্ডল, এল কে চৌধুরী, সৈয়দ আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট আবু তালেব, অ্যাডভোকেট সোহান রহমান, বজলুর রহিম চৌধুরী, কায়সার রাইস, চৌধুরী কামালউদ্দিন আহমেদ, ইয়াসমিন হাসান, মোহাম্মাদ মনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মেজর (অব.) আব্দুর রাজ্জাক, মো. দীন ইসলাম, ড্যানিয়েল রশীদ, নাজিম উদ্দিন চৌধুরী আনেল, জহিরুল হক তালুকদার, যুগ্ম মহাসচিব আক্কাস আলী খান, মৌলানা মো. আবেদ আলী, অ্যাডভোকেট রেজাউল করিম, জাহেদ করিম চৌধুরী নির্বাচিত হয়েছেন।
এছাড়া আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসাবে শাহনওয়াজ রহমান ও সাত আনি জমিদার বাড়ী, কোষাধ্যক্ষ হিসাবে শামীম আহসান, দফতর সম্পাদক হিসাবে রুকসান আমিন সুরমা, প্রচার সম্প্রাদক হিসাবে মো. তারেক হোসেন, স্বা¯’্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক সম্পাদক হিসাবে ড. ইকরাম আজিজুল রহমান, ছাত্র বিষয়ক সম্পাদক হিসাবে মোহাম্মদ আশরাফ উদ্দিন খান, মহিলা বিষয়ক সম্পাদক হিসাবে মিসেস সানজিদা রহমান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক হিসাবে দেওয়ান হাবিবুর রহমান, আইন বিষয়ক সম্পাদক হিসাবে আশানুর রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক হিসাবে শ্রী নিশীথ রঞ্জন গুহ, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদিকা হিসাবে মিসেস মিতু রহমান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসাবে মেহদেী হাসান রাজীব, শিক্ষা বিষয়ক সম্পাদিকা হিসাবে মিসেস রুনা লায়লা, সহ-আইন বিষয়ক সম্পাদক হিসাবে শিউলী খানম, সহ-সংস্কৃতি বিষয়ক সম্পাদক হিসাবে মো. আরিফ হাসান, সহ-সাংগঠনিক বিষয়ক সম্পাদক হিসাবে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম চৌধুরী, সহ-দপ্তর বিষয়ক সম্পাদক হিসাবে মিঞা মো. ইশতিয়াক, সহ-প্রচার সম্পাদক হিসাবে শ্রী সাগর ঘোষণা নির্বাচিত হয়েছেন। পাশাপাশি কেন্দ্রীয় কমিটির ২২ জন সদস্যদের নাম ঘোষণা করা হয়।
এদিকে একই সময় তৃণমূল বিএনপির ১৯ টি জেলায় আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করে নাজমুল হুক। জেলাগুলো হল: ঢাকা, ঝিনাইদহ, কুষ্টিয়া, মাগুরা, চূয়াডাঙ্গা, মেহেরপুর, পাবানা, নাটোর, টাঙ্গাইল, দিনাজপুর, চট্রগ্রাম, বাঙ্গামাটি, জয়পুরহাট, চাপাইনবাবগঞ্জ, মুন্সিগঞ্জ, রাজশাহী, নওগাঁ, নারায়ণগঞ্জ, কক্সবাজার, শেরপুর, জামালপুর, ময়মনসিংহ, পিরোজপুর, লক্ষ্মীপুর, সুনামগঞ্জ, বরিশাল, বরগুনা, পটুয়াখালী, ভোলা, ঠাকুরগাঁও, নরসিংদী।
এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে নাজমুল হুদা বলেন, দেশের বর্তমান রাজনৈতিক অ¯ি’রতা দূর করতে হলে যদি সংলাপের প্রয়োজন হয় তাহলে অবশ্যই সংলাপ করবেন। কিন্তু যারা ‘বিএনপি’ নির্বাচন, গণতন্ত্র ও নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাস করে না তাদের সঙ্গে সংলাপ নয়।
স্বা¯’্য মন্ত্রী মোহাম্মদ নাসিমকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি বলেছিলেন, ‘৩১’ দলীয় জোটের সঙ্গে কাজ করবে আওয়ামী লীগ। তাই আসুন, দেশে অস্থিরতা দূর করতে সংলাপে বসি। দেশের সমস্যা সমাধানে আমরা আপনাদের সকল ধরনের পরামর্শ দিবো।কিরণ সেখ, আমাদের সময়.কম