তারুণ্য মাদক ও জঙ্গীবাদের আগ্রাসী থাবায় নিমজ্জিত: মেনন

যুগবার্তা ডেস্ক: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, তারুণ্য এখন মাদক ও জঙ্গীবাদের আগ্রাসী ও বিনাশী থাবায় নিমজ্জিত। এ অপশক্তিদ্বয়কে পরাজিত করতে না পারলে তারুণ্যের ভবিষ্যত অন্ধকার। আর এ অন্ধকার থেকে উত্তরণে প্রকৃত শিক্ষার আলোয় এবং সংস্কৃতির চেতনায় মুক্ত বুদ্ধি ও মুক্ত চিন্তার বিকাশ ঘটাতে হবে।

তিনি আরও বলেন মাদক ও জঙ্গীবাদ মানুষের সুস্থ্য বিবেক ও চিন্তার সূত্রকে ছিন্ন করে দেয়, মনুষ্যত্ব ও মানবিকতাকে ধ্বংস করে এবং সমাজের বিকাশকে রুদ্ধ করে, তাই একটি প্রগতিশীল সমাজ ও দেশ বির্মিাণের তাড়নায় এ দুই অপশক্তিকে পরাজিত করার শপথ নিতে হবে আজকের তরুণদের ।

“শিক্ষা সংস্কৃতির আলোয় মানবিক সমাজ গড়ার অঙ্গিকার” নিয়ে উদযাপিত হলো উত্তরণ এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রমেশ চন্দ্র মজুমদার মিলনায়তনে বরেণ্য তিনি এসব কথা বলেন।

এর আগে জাতীয় সংগীতের মধ্যদিয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্ঠা জাতীয় বিশ্ববিদ্যালয়েরর শিক্ষক ড. চিন্ময় হাওলাদার।

সংগঠনের সভাপতি মনোজ বাড়ৈ এর সভাপতিত্বে আলোচনা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়েরর শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ জবির মার্কেটিং বিভাগের অধ্যাপক জহির উদ্দিন আরিফ, ছাত্র মৈত্রী’র প্রাক্তন সভিপতি রফিকুল ইসলাম সুজন , মাহমুদ টোকন, প্রনব কান্তি হাওলাদার।

উল্লেক্ষ্য’ উত্তরণ’ ঢাকাস্থ উজিরপুরবাসি ছাত্র যুবকদের উদ্যোগে গঠিত একটি সামাজিক সাংস্কৃতিক দেশপ্রেমে নিবেদিত প্রতিষ্ঠান।

আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।