তরুণ লেখক পরিষদের যশোর জেলা কমিটি গঠন

158

“এসো নবীন দলে দলে, সত্যের আবর্তণে, এসো সকল বিশৃঙ্খলাকে শৃঙঙ্খলায়িত করে, হাতে হাত রেখে গড়ে তুলি আমার বাংলা, রক্ষা করি তার সংস্কৃতি।” এই স্লোগানকে সামনে রেখে দেশের সাহিত্য সম্পদকে ভান্ডারে পরিণত করতে ২৪ এপ্রিল গঠন করা হলো বাংলাদেশ তরুণ লেখক পরিষদের যশোর জেলা কমিটি। বাংলাদেশ তরুণ লেখক পরিষদের সভাপতি আশিকুল কায়েসের উপস্থিতিতে জেলা তরুণ লেখকদের সমগমের মধ্যে এ কমিটি ঘোষণা করা হয়। মো. হাসিবুর রহমান হাসিব সভাপতি ও মো. রায়হান সিদ্দীক ময়নাকে সাধারণ সম্পাদক করে মোট ১১ সদস্যের যশোর জেলা পরিচালনা কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সাংগঠনিক সম্পাদকÑ মো. আল-আমিন, সাহিত্য বিষয়ক সম্পাদকÑ সোহেল রানা জুম্মান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকÑ মোঃ সুজন হোসেন, প্রচার সম্পাদকÑ মোঃ রাব্বি হোসেন, সদস্যÑ মিঠুন রায়, মো. তন্ময় হোসেন, মো. পারভেজ হোসেন, আশিক হোসেন ও তাপস সাহা।
আশিকুল কায়েস বলেন, সমাজের সংস্কৃতিগুলো আধুনিকরণ হওয়ার সাথে সাথে বই পড়ে সময় কাটানো লোকের সংখ্যা দিনদিন হারিয়ে যাচ্ছে। আমরা ভুলে যাই, সুন্দর জীবন গড়তে, সঠিক ও সহজভাবে পথ চলতে জ্ঞানগজৎই একমাত্র ভরসা। সেই জ্ঞান জগত সাহিত্যের মধ্যে পরিপূর্ণ। আমরা যদি সাহিত্যকে রক্ষা করতে না পারি তাহলে দেশে একদিন কালো অন্ধকার নেমে আসবে।
তিনি আরও বলেন, লেখকের লেখার ধারাবাহিকতা ও পাঠকের মনকে মনোরঞ্জন করতে বাংলাদেশ তরুণ লেখক পরিষদের সকল সদস্যকে আধুনিক হতে হবে। এইসময়ে সাহিত্য সম্পদকে টিকিয়ে রাখা বাংলাদেশ তরুণ লেখক পরিষদের গুরু দ্বায়িত্ব হয়ে দাড়িয়েছে।
আশিকুল কায়েসের সঙ্গে উপস্থিত ছিলেন মাগুরা জেলার সাবেক সভাপতি কামাল শাহরিয়ার ও জেলা কমিটির সদস্য সোহেল রানা। সংবাদ বিজ্ঞপ্তি