তথ্যমন্ত্রী ইনুকে কাফনের কাপড় পাঠিয়ে হুমকি

45

যুগবার্তা ডেস্কঃ জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি-কে প্রাণনাশের হুমকি দিয়ে কাফনের কাপড় রেখে গেছে। রবিবার ৩৫-৩৬ বঙ্গবন্ধু এভিনিউস্থ জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কার্যালয়ের বন্ধ কলাপসিবল গেটের ফাঁক দিয়ে সিঁডিতে কে বা কারা একটি কাপড়ের ব্যাগ রেখে যায়।
সকাল ৭ টার পরে ব্যাগটি না খুলে সরিয়ে রাখা হয়। জাসদ অফিসের স্টাফরা সকাল ১০টার দিকে ব্যাগ খুলে ব্যাগের মধ্যে কি আছে দেখতে গেলে ব্যাগের মধ্যে একটি কাফনের কাপড়, একটি সাদা কাগজে আরবী হরফে ও বাংলা লেখা ‘কোরআনের আইন বিরোধীতাকারী ইনুর মৃত্যুদন্ড’ এবং লাল কালি দিয়ে ক্রস চিহ্ন দেয়া হাসানুল হক ইনুর একটি ছবি পাওয়া যায়। এর মধ্যে সার্জেন্ট আহাদ ফাড়ির পুলিশ সেখানে উপস্থিত হয়। পরবর্তীতে জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির দফতর সম্পাদক আব্দুল¬াহিল কাইয়ূম বিষয়টি পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে টেলিফোনে অবহিত করলে, পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ১২:৩০ টার দিকে ফোর্স নিয়ে এসে জাসদ অফিস থেকে ‘কাফনের কাপড়, ছবি, চিঠি’ আলামত হিসেবে জব্দ করে নিয়ে যায়। পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান এ বিষয়ে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ পুলিশ নিবে। এ ঘটনার পর জাসদ কার্যালয়ের নিরাপত্তায় পুলিশ মোতায়েন করা হয়।
হাসানুল হক ইনুকে প্রাণনাশের হুমকির নিন্দা ও প্রতিবাদঃ
জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কার্যকরী সভাপতি এড. রবিউল আলম ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি আজ এক যুক্ত বিবৃতিতে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি-কে প্রাণনাশের হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তারা বলেন, হত্যার হুমকি দিয়ে জঙ্গীবাদ-মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জাসদের আন্দোলনকে বন্ধ করা যাবে না।
অনুরূপ পৃথক বিবৃতিতে জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনা, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল, জাতীয় কৃষক জোটের সভাপতি ইকবাল হোসেন খান ও সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু, জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন এবং বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি মুহাম্মদ সামছুল ইসলাম সুমন ও সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান আলী সাজু জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু-কে প্রাণনাশের হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।