ঢাবির প্রশ্নপত্র জালিয়াতির অভিযোগে আটক দুই

47

যুগবার্তা ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে জালিয়াতির চেষ্টাকালে এ চক্রের দুই সদস্যকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
বৃহস্পতিবার রাতে ক্যাম্পাস এলাকা থেকে তাদের আটক করা হয়। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর এম আমজাদ আলী। আটককৃতরা হলেন মিল্টন ও পাবেল। মিল্টন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাস। তিনি বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে থাকেন। পাবেল বহিরাগত বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর।
সংশ্লষ্ট সূত্র জানায়, বৃহস্পতিবার রাতে আটককৃতরা ক্যাম্পাসে ভর্তিপরীক্ষার প্রশ্নফাঁস বিষয়ক লেনদেনের চুক্তি করছিল। তা জানতে পেরে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি তৎক্ষণাৎ সেখানে উপস্থিত হয়ে তাদের আটক করে। এরপর তাদের গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এম আমজাদ আলী বলেন, ‘জালিয়াতির চেষ্টাকালে তাদের আটক করা হয়। এর মধ্যে আমাদের সাবেক একজন শিক্ষার্থীও আছে। তাদের গোয়েন্দা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।’ প্রসঙ্গত, শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। জানা যায়, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সর্বোচ্চ সতর্ক রয়েছে প্রশাসন।