ঢাবির নুতন ভিসি আখতারুজ্জামান

23

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ দেশের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান। তিনি বর্তমানে উপ-উপাচার্য (প্রাশাসন) হিসেবে দায়িত্ব পালন করছেন।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ এ নিয়োগ দিয়েছেন বলে সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের মেয়াদ শেষ হওয়ার পরিপ্রেক্ষিতে প্রশাসনিক ও শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার লক্ষ্যে সহ-উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানকে সাময়িকভাবে উপাচার্যের দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, বিধি অনুযায়ী উপাচার্যের দায়িত্বপ্রাপ্ত ড.মোহাম্মদ আখতারুজ্জামান এ পদ সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোন সময় তাকে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করতে পারবেন বলে প্রজ্ঞাপনে জানানো হয়।
ড. আখতারুজ্জামান শিক্ষক সমিতির সাধারন সম্পাদক, বিশ্ববিদ্যালয়ের ডীন, উপ-উপচার্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেছেন।