ঢাকায় বাংলাদেশী পতাকা সহ শ্রমিক সংহতি র‌্যালী

66

যুগবার্তা ডেস্কঃ জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্দ্যেগে ফ্রান্সে শ্রমিক স্বার্থ বিরোধী শ্রম আইন বাতিলের দাবীতে আন্দোলনরত শ্রমিক এবং শ্রমিক সংগঠন সমূহের সাথে সংহতি জ্ঞাপনের লক্ষ্যে বুধবার, জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে দুপুর ১২ টায় বাংলাদেশী পতাকা সহ এক শ্রমিক সংহতি মিছিল অনুষ্ঠিত হয়। বাংলাদেশী পতাকা সহ শতাধিক শ্রমিক এ মিছিলে অংশ নেয়। মিছিল প্রেসক্লাব থেকে শুরু করে তোপখানা রোড হয়ে শহরের গুরুত্ব পূর্ন সড়ক প্রদক্ষিন করে।
ফেডারেশনের সভাপতি আমিরুল হক্ আমিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচীতে বক্তব্য রাখেনঃ ফেডারেশনের সাধারণ সম্পাদক মিস শাফিয়া পারভীন, কেন্দ্রীয় নেতা মোঃ ফারুক খান, মিসেস আরিফা আক্তার, মোঃ রফিকুল ইসলাম রফিক, মোঃ কবির হোসেন সহ প্রমুখ ।
এতে আরো বক্তব্য রাখেন একতা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক কামরুল হাসান, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশনের সহ-সভাপতি মিসেস ফিরোজা বেগম।
বক্তারা ফ্রান্সের আন্দোলনরত শ্রমিক এবং শ্রমিক সংগঠন সমূহের সাথে সংহতি জ্ঞাপন করেন। বক্তারা শ্রমিক স্বার্থ বিরোধী শ্রম আইন বাতিল করে শ্রমিক সংগঠনের সাথে আলোচনা সাপেক্ষে নতুন শ্রম আইন প্রননয়নের জন্য ফ্রান্স সরকারের প্রতি আহবান জানান।
বক্তারা একই সাথে বাংলাদেশের প্রচলিত শ্রম আইন এবং বিধির শ্রমিক স্বার্থ বিরোধী সকল অংশ বাতিলের জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানান।