ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজঃ এইচএসসি পরীক্ষায় ৪৪২ জন এ প্লাস নিয়ে চমক

বাপ্পাদিত্য বসুঃ যাত্রাবাড়ী সংলগ্ন কাজলায় অবস্থিত ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ নতুন হয়েও ২০১৬ সালের এইচএসসি পরীক্ষায় ৪৪২ জন এ প্লাস নিয়ে আবারও চমকে দেয়া সাফল্য অর্জন করেছে। আনন্দ জলসায় মেতে উঠেছে কলেজ প্রাঙ্গন। মিষ্টি আর চুমকির উৎসব প্রতিষ্ঠান চত্বর জুড়ে। মনে হয় গোটা ঢাকা-ডেমরা রোড ধরে আনন্দের জোয়ার বইছে। শিক্ষার্থী, অভিভাবক, শুভাকাঙ্ক্ষী ও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ভীড়ে হয়ে ওঠে উৎসবমুখর। সর্বত্রই যেন প্রাণের বন্যা। ২০১৫ সালেও ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ ৭৭৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৮৫ জন এ প্লাস পেয়ে শতভাগ উত্তীর্ণ হয়।

ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ ২০১০ সালে স্থাপিত হলেও অসাধারণ সাফল্য অর্জনের ফলে ঢাকা বোর্ডে সেরাদের তালিকায় শুরু থেকে আজ পর্যন্ত অনন্য স্থান অধিকার করে আছে। সাফল্যই এ প্রতিষ্ঠানকে ঢাকা শহর ছাড়িয়েও প্রত্যন্ত অঞ্চলেও ব্যাপক পরিচিতি দিয়েছে।

২০১৬ সালে ১০১১ জন পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৩৯৪ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগ হতে ৪৮ জন এ প্লাস পেয়েছে। ২০১৫ সালে এই প্রতিষ্ঠান এইচএসসিতে ৮৯% এ প্লাস অর্জন করেছিল।

শিক্ষার্থী, অভিভাবক, শুভাকাঙ্ক্ষী ও গণমাধ্যম কর্মীদের সমাবেশে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মাহবুবুর রহমান মোল্লা বলেন, মাত্র ছয় বছরে এই কলেজ সাফল্য অর্জনে ঢাকা বোর্ডে অন্যন্য হয়ে উঠেছে। এবারের এইচএসসি পরীক্ষায় ফল অর্জনে আমরা সন্তুষ্ট। উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের আমার তরফ থেকে আন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ। যে কোন মূল্যে এই সাফল্যের ধারা এই প্রতিষ্ঠান ভবিষ্যতেও অব্যাহত রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

২০১২ সাল ছিল ড.মাহবুবুর রহমান মোল্লা কলেজের এইচএসসি পরীক্ষার ১ম বছর। সেই থেকে অদ্যবধি প্রতিবছরই এখানের পরীক্ষার্থীরা শতভাগ উত্তীর্ণ হয়ে আসছে, সন্তোষজনক পরিমান এ প্লাস অর্জন করছে। মাত্র ৬ বছরে এমন বিস্ময়কর সাফল্য অবশ্যই অবাক করা ঘটনা। মাতুয়াইল কাঠেরপুল সংলগ্ন ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজের নিজস্ব ভূমিতে কলেজটি অচিরেই স্থানান্তরিত হবে এবং প্রতিষ্ঠানের সাফল্য উত্তরোত্তর বেড়ে যাবে বলেই সংশ্লিষ্ট মহল মনে করেন।