ডেনমার্কে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপিত

যুগবার্তা ডেস্ক: ডেনমার্কে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানেরর ৯৮ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উৎযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে ডেনমার্ক আওয়ামী লীগ কোপেনহেগেনের হলরুমে আলোচনা সভা ও শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করে।

অনুষ্ঠানে ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে মুঠোফোনে ইউরোপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গনি বলেন,‘‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। দেশের সর্বস্তরের মানুষের তথা আবালবৃদ্ধবনিতার ভালোবাসা, হৃদয় উজাড় করা শ্রদ্ধা ও সম্মানে তিনি অভিষিক্ত হয়েছেন।’’

তিনি বলেন, ‘‘ জাতির জনক এই বাঙালিকে রাজনৈতিক মুক্তি দিয়েছেন। তার রক্তের ও আদর্শের শ্রেষ্ঠ সন্তান জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক মুক্তির আন্দোলনে আমাদের সবাইকে সামিল হবার আহ্বানও জানান তিনি।

তিনি বলেন, আমাদের অসাম্প্রদায়িক , প্রগতিশীল ও আধুনিক সোনারবাংলা বিনির্মানে বঙ্গবন্ধু অফুরান শক্তির উৎস।

অনুষ্ঠানে আরো বক্তব্য করেন যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, ডেনমার্ক যুবলীগ সাধারণ সম্পাদক আমির জীবন, মোতালেব ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া, মোহাম্মদ ইউসুফ, আব্দুল্লা আল জাহিদ, ডেনমার্ক ছাত্রলীগ সভাপতি ইফতেখার সম্রাট।

এছাড়া উপস্থিত ছিলেন এছাড়া উপস্থিত ছিলেন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডা. সানন্দা, সোমা সিদ্দিকা, ফাহমিদ আল মাহিদ, আবুল্লা আল জাহিদ, আসাদুসজ্জামান, রেজাউল করিম, শোয়েব আহমেদ, রিয়াদ হোসেন, ফয়সাল হোসেন, জামশেদ রহমান, ইমরান হোসেন, সুবীর, শাওন, কোহিনূর মুকুল, সাগর, তানভীর শুভ, সুকান্ত দে, আসিফ মুস্তারিন প্রমুথ।