ডেঙ্গু রোগ বৃদ্ধির খবরে সিপিবি’র উদ্বেগ

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ঢাকা কমিটি’র সভাপতি মোসলেহ উদ্দিন ও সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল এক বিবৃতিতে ঢাকা শহরে ডেঙ্গু রোগ প্রবল হওয়ার খবরে গভীর উদ্বেগ প্রকাশ করেন। একই সাথে কার্যত ব্যবস্থা গ্রহন করতে সংশ্লিষ্ট সকলের প্রতি উদ্বার্ত আহ্বান জানিয়েছেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বাজেটে মশা নিধনে টাকা বাড়লেও নগরবাসী এর সুফল পাচ্ছে না। আমরা দীর্ঘদিন ধরে বলে আসছি যে, এই কার্যক্রমে ওয়ার্ড-এর জন প্রতিনিধিদের স্থানীয় সকল মহলের মানুষকে সাথে নিয়ে দৃশ্যমান ও স্বচ্ছতার সাথে কার্যক্রম পরিকল্পনা করতে হবে। দায়িত্ব প্রাপ্তদের জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। অথচ এসব কাজ না করে লোক দেখানো নাম সর্বস্ব কার্যক্রম করা হয়, যা প্রকৃতপÿে জনগণের উপকারে আসে না। বরং নানাবিধ প্রক্রিয়ার মাধ্যমে টাকা লুটপাটকে জায়েজ করা হয়।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মশা নিধনে দুই সিটি কর্পোরেশনকে যৌথভাবে সর্বত্র একই সময়ে কার্যক্রম পরিচালনা করতে হবে। স্থানীয় জনগণকে সচেতন করে এই বিষয়ে জন আন্দোলন গড়ে তুলতে হবে।
এই বিবৃতিতে ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ সহ বিভিন্ন হাসপাতালে বিশেষ কার্যক্রম গ্রহণেরও দাবি জানান হয়।
বিবৃতিতে এ বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে ব্যাপক প্রচার এর উদ্যোগ গ্রহণ এর আহ্বান জানান হয়।