ডিমের বিশ্বরেকর্ড ভাঙতে ছুটছেন মেসি

7

ডেস্ক রিপোর্ট: পর্তুগিজ ফুটবলের যুবরাজ ক্রিশ্চিয়ানোর রোনাল্ডোর একটি বিশ্বরেকর্ড ছাড়িয়ে গেলেন ফুটবলের আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি। আর তা নিজের অজান্তেই।

এবার একটি ডিমের রেকর্ড ভাঙতে ছুটছেন মেসি।

বোঝাই যাচ্ছে, রেকর্ডটি মাঠের বাইরের বিষয়।

এস্তাদিও দে মারাকানায় ব্রাজিলকে হারিয়ে কোপার শিরোপা নিয়ে সাজঘরে খালি গায়ে একটি ছবি তুলেছিলেন মেসি, যা নিজের ইনস্টাগ্রামে পোস্টের পর এক সপ্তাহে রেকর্ড গড়েছে।

এখন পর্যন্ত ছবিতে প্রতিক্রিয়া পড়েছে প্রায় ২ কোটি ৯৭ লাখ ৭ হাজার ৬০০টি, যা রোনাল্ডোর ইনস্টাগ্রামে পোস্ট করা যে কোনো ছবি থেকে বেশি।

সে অর্থে এখন ইনস্টাগ্রাম ইতিহাসের সর্বোচ্চ প্রতিক্রিয়া পাওয়া ‘ক্রীড়াবিষয়ক’ ছবি এখন মেসিরই।

ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি ফলোয়ার রোনাল্ডোর। এরপরও রোনাল্ডোর ইনস্টাগ্রামে আপলোড করা কোনো ছবির প্রতিক্রিয়া ২ কোটি পার হতে পারেনি। তার ইনস্টাগ্রামে সর্বোচ্চ প্রতিক্রিয়া পাওয়া ছবিটি হচ্ছে গত বছরের ২৫ নভেম্বরে আপলোড করা একটি ছবি। কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে তাকে শ্রদ্ধা জানিয়ে ছবিটি প্রকাশ করেছিলেন রোনাল্ডো। এতে এখন পর্যন্ত প্রতিক্রিয়া এসেছে ১ কোটি ৯৮ লাখ ৬৫ হাজার।

রোনাল্ডোকে ছাড়িয়ে গেলেও মেসির ছবিটি বিশ্বরেকর্ডে দ্বিতীয় অবস্থানে রয়েছে। অবাক করা বিষয় হলো প্রথম অবস্থানে আছে একটি ডিমের ছবি। ওয়ার্ল্ডরেকর্ডএগ নামক অ্যাকাউন্ট থেকে মজার ছলে ২০১৯ সালের ৪ জানুয়ারি ছবিটি আপলোড হয়। অদ্ভূত কারণে ছবিটি এতোই জনপ্রিয়তা পায় যে, ইনস্টাগ্রামে সর্বোচ্চ প্রতিক্রিয়া পাওয়া ছবি এটিই। সে ছবির প্রতিক্রিয়া সংখ্যা জানলে তাজ্জব বনে যাবেন যে কেউ। ছবিটিতে এখন পর্যন্ত সাড়ে ৫ কোটিরও বেশি প্রতিক্রিয়া এসেছে।

অর্থাৎ ডিমের ছবিকে হারিয়ে বিশ্বরেকর্ড গড়তে আরো অনেক দূর যেতে হবে মেসিকে।-যুগান্তর