জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোটার: গতকাল মধ্যরাতে জ্বালানী তেলের অস্বাভাবিক ও নজীরবিহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র বিভিন্ন থানা এলাকায় প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ ৬ আগষ্ট রবিবার সকল থেকে বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে জ¦ালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের হয়। জ¦ালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে শ্লোগানমূখর এসব মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণকালে জনগণ স্বত:স্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।
মতিঝিল থানা বিএনপি কমলাপুর থেকে, পল্টন থানা বিএনপি শান্তিনগর থেকে, শাহবাগ থানা বিএনপি ঢাকা মেডিকেল কলেজ ২নং গেট থেকে শুরু করে বঙ্গবাজার, যাত্রাবাড়ী থানা বিএনপি শহীদ ফারুক সড়ক, শ্যামপুর থানা বিএনপি ধোলাইপাড় থেকে, সূত্রাপুর থানা বিএনপি জনসন রোড এলাকায়, খিলগাঁও থানা বিএনপি সিপাহীবাগ টেম্পু স্ট্যান্ড থেকে গোড়ান বাজার, চকবাজার থানা বিএনপি উর্দ্দু রোড থেকে শুরু করে রয়েল হোটেল লালবাগ চৌরাস্তা পর্যন্ত, কদমতলী থানা বিএনপি জুরাইন রেলগেট থেকে ধোলাইপাড় সড়কে, এছাড়াও গেন্ডারিয়া, ওয়ারী, বংশাল, কোতয়ালী, শাহজাহানপুর, সবুজবাগ, মুগদা, রমনা, লালবাগ, হাজারীবাগ, ধানমন্ডী, কলাবাগান, নিউমার্কেট থানা বিএনপি’র নেতাকর্মীরা স্ব স্ব এলাকায় জ¦ালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করেন।
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এবং সদস্য সচিব রফিকুল আলম মজনু জ¦ালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মহানগর বিএনপি’র উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি পালনকালে বিভিন্ন স্থানে পুলিশের বাধা ও নেতাকর্মীদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
নেতৃদ্বয় বলেন, ফ্যাসিষ্ট সরকারের দোসর পেটোয়া পুলিশ বাহিনী নেতাকর্মীদের বাড়ী বাড়ী গিয়ে হুমকি-ধামকি ও কর্মসূচি পালন না করার জন্য হুকুম দিয়ে আসছে। তাদের আচরণে মনে হচ্ছে দেশটা মগের মুল্লুক। নেতৃদ্বয় বলেন, সরকারের পতন লগ্নে এসব করে কোন লাভ হবে না। জনগণ আজ জেগে উঠেছে। সরকারকে বিদায় নিতেই হবে।
নেতৃদ্বয় অবিলম্বে এ সকল হামলা-মামলা বন্ধ করে প্রশাসনকে জনগণের পাশে থাকার জন্য আহবান জানান। তারা গ্রেফতারকৃত নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর দাবী করেন।