জীবনের চ্যালেঞ্জ মোকাবেলা করে যারা এগুতে পারবেন তারাই বীর—পরিকল্পনা মন্ত্রী

44

যুগবার্তা ডেস্কঃ পরিকল্পনা মন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামাল বলেছেন, জীবনের চ্যালেঞ্জ মোকাবেলা করে যারা এগুতে পারবেন তারাই বীর । এ দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি অর্জনের জন্য জাতির পিতা আজীবন কাজ করেছেন । দুর্ভাগ্যজনকভাবে সে কাজটি তিনি শেষ করে যেতে পারেননি । কিন্তু তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা দক্ষতার সাথে তা বাস্তবায়ন করছেন ।বাংলাদেশের অগ্রগতি বিশ^ অর্থনীতিতে সম্মান জায়গায় অর্জন করতে সক্ষম হয়েছে ।
মন্ত্রী আজ রবিবার ঢাকায় এনইসি সম্মেলন কেন্দ্রে বিসিএস ৩৪তম ব্যাচে ইকনোমিক ক্যাডারে নিয়োগ প্রাপ্ত কর্মকর্তাদের ২ দিন ব্যাপী ওরিয়েন্টেশন কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন । ইকোনমিক ক্যাডারে নিয়োগপ্রাপ্ত ২০জন কর্মকর্তা এ ওরিয়েন্টেশনে অংশ নেন ।
পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব তারিক উল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে পরিকল্পনা কমিশন- এর সদস্য , ড. শাসমুল আলম,খোরশেদ আলম চৌধুরী , সামসুদ্দিন আজাদ চৌধুরী এবং আবদুাল মান্নান অনুষ্ঠানে বক্তৃতা করেন ।
পরিকল্পনা মন্ত্রী বলেন , আমি পরিবর্তনে বিশ^াস করি ,পরিবর্তন হচ্ছে উন্নয়ন । দেশ পরিচালনার জন্য লক্ষ মানুষের প্রয়োজন হয়না , প্রয়োজন দক্ষ একজন মানুষের । প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের জন্য ২০২১ , ২০৩০ এবং ২০৪১ সালে কতটুকু যাব তিনিই স্থির করে েিদেয়ছেন । খেলার মাঠে ক্যাপটেন যেভাবে নেতৃত্ব দেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা সেভাবে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন । অগ্রগতির অগ্রযাত্রায় বাংলাদেশ এখন এক বিস্ময় । মন্ত্রী নবাগত কর্মকর্তাদের দক্ষ মানব সম্পদ হিসেবে নিজেদের প্রতিষ্ঠার মাধ্যমে উন্নত বাংলাদেশ বিনির্মানের কারিগর নিজেদের তৈরী করার আহবান জানান । তিনি বলেন ,তোমরা হচ্ছ ফুলের মত । আমরা যা পারিনি ,তোমাদেরকেই তা এগিয়ে নিতে হবে ।
নবাগত কর্মকর্তারা বলেন , মেধা ও জ্ঞান চর্চার সুন্দর জায়গা পরিকল্পনা মন্ত্রণালয় । তারা দেশের মানুষের কল্যানে নিজেদের সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন ।