জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্যানেল নির্বাচনে আমির, নুরুল এবং অজিত জয়ী

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্যানেল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে তিন প্যানেলের ৮ জন প্রতিদ্বন্দ্বী থেকে সর্বোচ্চ ভোট পেয়ে জয়ী হয়েছেন অধ্যাপক আমির হোসেন, অধ্যাপক নুরুল আলম এবং অধ্যাপক অজিত কুমার মজুমদার।

শুক্রবার (১২ আগস্ট) রাত ৮টায় নির্বাচনের রিটার্নিং অফিসার ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ফলাফল ঘোষনা করেন।

নির্বাচনে সর্বোচ্চ ভোট (৪৮) পেয়েছেন অর্থনীতি বিভাগের
অধ্যাপক আমির হোসেন। দ্বিতীয় সর্বোচ্চ ভোট (৪৬) পেয়েছেন পদার্থবিজ্ঞানের অধ্যাপক ও বর্তমান উপাচার্য নুরুল আলম। পরিসংখ্যান বিভাগের অধ্যাপক অজিত কুমার মজুমদার ৩২ ভোট পেয়ে জয় লাভ করেন।

এছাড়া, সুফি মুস্তাফিজুর রহমান ২৩টি, আব্দুল্লাহ হেল কাফি ২০টি, লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ ১৯টি, অধ্যাপক পৃথ্বিলানাজনীন নীলিমা ১৫টি, তপন কুমার সাহা ৭টি ভোট পেয়েছেন।

নির্বাচনে সর্বোচ্চ ভোট পাওয়া আমির হোসেন তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসেবে বলেন, “আমি উপাচার্য পদে দায়িত্বপ্রাপ্ত হলে প্রশাসন হবে শিক্ষার্থী বান্ধব। শিক্ষার্থীদের জন্য সাধ্যানুযায়ী সর্বোচ্চ করার চেষ্টা করবো। শিক্ষা,প্রশাসন এবং উন্নয়ন কর্মকাণ্ড হবে গতিশীল এবং আধুনিকায়নের চেষ্টা করবো। সর্বত্র স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিত করবো। আমি কখনোই কোনো দূর্নীতি কিংবা অপকর্মের সাথে জড়িত ছিলাম না। আশা করি, সকলের আস্থা নিয়ে বিশ্ববিদ্যালয় পরিচালনা করতে পারবো।”

ফলাফল ঘোষণাকালে রেজিস্ট্রার রহিমা রহিমা কানিজ বলেন, “নির্বাচনের ফলাফল আজ রাতেই আচার্য বরাবর পাঠানো হবে।এরপর আচার্য বিজয়ী ৩ জনের মধ্য থেকে ১ জনকে উপাচার্য পদে নিয়োগ দেবেন।”