জাসদের আম্বিয়া-প্রধান কমিটির প্রথম সভা

যুগবার্তা ডেস্কঃ জাতীয় সমাজতান্ত্রিক দল – জাসদের (আম্বিয়া-প্রধান)নবগঠিত কেন্দ্রীয় কার্যকরী কমিটির প্রথম সভা শনিবার সকালে তোপখানা রোডস্থ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে শুরু হয়েছে। সভায় সভাপতিত্ব করছেন জাসদের সভাপতি জনাব শরীফ নুরুল আম্বিয়া। জাসদের সাধারণ সম্পাদক জনাব নাজমুল হক প্রধান এমপি আলোচ্যসূচী উপস্থাপনা করেন । এ পর্যন্ত আলোচনা করেন কার্যকরী সভাপতি জনাব মইনউদ্দিন খান বাদল এমপি, স্থায়ী কমিটির ইন্দু নন্দন দত্ত, মুশতাক হোেসেন, মো. খালেদ প্রমুখ।
সভার শুরুতে জাসদের বিগত জাতীয় কাউন্সিলের পর থেকে আজ পর্যন্ত জাসদের যে সব সদস্য মৃত্যুবরণ করেছেন তাদের স্মৃতির প্রতি গভীর শোক ও পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে। বগুড়া জেলা জাসদের প্রবীণ নেতা জনাব আমিনুল ইসলাম মিঠু, রংপুরের মিঠাপুকুর উপজেলার জাসদ নেতা ইয়াকুব আলী, সড়ক দুর্ঘটনায় নিহত হবিগঞ্জ জেলার সদস্য জনাব শফিউল আলম সেলিমের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহন করেন।
এ সভা থেকে গত ১ জুলাই ২০১৬ ঢাকার গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে উগ্র ধর্মান্ধ জঙ্গিদের দ্বারা দেশী-বিদেশী নিরীহ মানুষের হত্যাকান্ডে তীব্র ক্ষোভ ও গভীর শোক প্রকাশ করছে। বিশেষ করে এ সভা বাঙ্গালী তরুণ ফাইয়াজের আত্মদানকে মানবতার অতুলনীয় নজির হিসেবে স্মরণ করছে। এদেশের নতুন প্রজন্মের অহংকার ফাইয়াজের এ সভা সর্বো”চ সম্মানের সাথে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন।
এ সভা আফগানিস্তান, ইরাক, সিরিয়া, লিবিয়া, ইউরোপ ও মার্কিন যুক্তরাষ্ট্রে উগ্র ধর্মান্ধ জঙ্গিবাদী হামলা ও হত্যাকান্ডে নিরীহ নাগরিকদের হত্যাকান্ডে গভীর উদ্বেগ, তীব্র নিন্দা ও শোক প্রকাশ করছে।
এ সভা বাংলাদেশে বন্যা ও বজ্রপাত সহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ এবং দুর্ঘটনায় মানুষের মৃত্যুতে শোক জ্ঞাপন করছে।
নেতৃবৃন্দে জঙ্গিবাদ মোকাবেলায় জনতার প্রতিরোধ গড়ে তুলতে হবে। মহাজোটের ঐক্যকে আরো বিস্তৃত করার আহবান জানান।