জামালপুর উদীচী’র সম্মেলনঃ দুলাল সভাপতি সন্তোষ সাধারন সম্পাদক

সুৃমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ “শ্রেণিভেদ ভাঙ্গি শোষিতের রোষে সম্প্রীতির মালা গাঁথি ভেদাভেদ নাশে” শ্লোগানকে ধারন করে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী,জামালপুর জেলা সংসদের পঞ্চদশ জেলা সম্মেলন জামালপুর শিল্পকলা একাডেমির নতুন ভবনে অনুষ্ঠিত হয়।

২৭ মে (শুক্রবার) সকাল ১০ টায় শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে সম্মেলন উদ্বোধন করেন জামালপুরের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও কবি আলী জহির খালেকুজ্জামান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর পৌরসভার মেয়র এবং জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোঃ ছানোয়ার হোসেন ছানু। এছাড়া প্রথম অধিবেশনে আরও বক্তব্য রাখেন উদীচী কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কঙ্কন নাগ,সদস্য সারোয়ার হোসেন রবিন,ময়মনসিংহ বিভাগীয় উদীচীর সদস্য সচিব আব্দুস ছালাম রিপন। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিপিবি জামালপুর জেলা শাখার সাধারন সম্পাদক মারুফ আহমেদ খান মানিক,রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জাহিদ হোসেন রবি। প্রথম অধিবেশনে সভাপতিত্বে করেন উদীচী জেলা কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল।

বিকেল ৩টায় কাউন্সিল অধিবেশন শুরু হয়। অধিবেশনের শুরুতে স্থানীয়,জাতীয় এবং অন্তজাতিক বরেন্য মৃত ব্যক্তিদের শোক প্রস্তাব করা হয় এবং মৃত ব্যক্তিদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। অধিবেশনে সাধারন সম্পাদক এবং কোষাধ্যক্ষের অর্থ রিপোর্ট পেশ করা হয়।

জানা যায়,কাউন্সিল অধিবেশনে জেলা কমিটি ভেঙ্গে দিয়ে ১৭ সদস্যের বিষয় নির্বাচনী কমিটি গঠন করা হয়। নির্বাচনী কমিটি যাচাই-বাছাই করে অধিবেশে একটি জেলা কমিটি উপহার দিবে পাশ করার জন্য।

রাত ৯ টায় বীরমুক্তিযোদ্ধা আলী ইমাম দুলালকে সভাপতি এবং সন্তোষ কুমার রাজভরকে সাধারন সম্পাদক করে ৩১ সদস্যের জেলা কমিটি ঘোষনা করা হয়। গঠনতন্ত্র অনুযায়ী এই কমিটি আগামী দুই বছর উদীচী,জামালপুর জেলা সংসদ পরিচালনা করবে।