জামাত-বিএনপি দ্বারা নির্যাতিত জাসদ নেতার মৃত্যু

যুগবার্তা ডেস্কঃ ২০১৩ সালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জামাত-বিএনপির দ্বারা নির্বাচিত জাসদ শিবগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম উইল মারা গেছেন। আজ শুক্রবার সকালে হাসপাতালে নেওয়ার মৃত্যু হয় তার।

দলীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল সাড়ে ৮ টায় দিকে চিকিৎসার জন্য শিবগঞ্জ থেকে রাজশাহী মেডিকেল কলেজে নেওয়ার সময় মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর। তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যা, পিতা, মাতাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। আজ বিকালে তার তার নিজগ্রাম মোহনবাগে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে যুদ্ধাপরাধী দেলোয়ার হোসেন সাঈদীর সাজার আদেশ হলে, ‘সাঈদীকে চাঁদে দেখা গেছে’ বলে গুজব রটিয়ে জামাত-বিএনপি শিবগঞ্জে সন্ত্রাসী তান্ডব সৃষ্টি করলে জাসদ নেতা আরিফুল ইসলাম উইল প্রতিরোধ গড়ে তোলেন। এর প্রতিশোধ হিসাবে ২০১৩ সালে ৪ এপ্রিল জামাত-বিএনপির গুন্ডারা অতর্কিতে আরিফুল ইসলাম উইলের উপর প্রাণঘাতি হামলা চালায়, তার হাত পা ভেঙ্গে মৃত ভেবে ফেলে রেখে যায়। সৌভাগ্যক্রমে আরিফুল ইসলাম উইল প্রাণে রক্ষা পেলেও চিরতরে পঙ্গু হয়ে যান। এ হামলায় শিবগঞ্জের আরেক জাসদ নেতা আরিফুল হক টিপু ও শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতা এনামুল হক নিহত হন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দফায় নির্যাতিত আরিফুল ইসলাম উইলের চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান করেন।

আরিফুল ইসলাম উইলের মৃত্যুতে
জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং সাধারণ সম্পাদক সম্পাদক শিরীন আখতার এমপি, জাসদ শিবগঞ্জ উপজেলা শাখা গভীর শোক প্রকাশ করেছেন