জাতীয় স্বার্থবিরোধী প্রকল্পসমূহ বাতিল কর

যুগবার্তা ডেস্কঃ তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সভায় নির্বাচনী তফসিল ঘোষণার আগে সুন্দরবন বিনাশী রামপাল প্রকল্পসহ জাতীয় স্বার্থবিরোধী প্রকল্পসমূহ বাতিল করার আহবান জানিয়েছেন।
আজ দুপুরে রাজধানীর মুক্তিভবনে জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন রুহিন হোসেন প্রিন্স, নজরুল ইসলাম, নাসিরউদ্দিন নাসু, মনিরউদ্দিন পাপ্পু, মোফাজ্জেল হোসেন, রজত হুদা, মহিনউদ্দিন চৌধুরী, খাঁন আসাদুজ্জামান মাসুম প্রমুখ।

সভায় দায়মুক্তি আইন ব্যবহার করে জ্বালানি ও বিদ্যুৎ খাতে জাতীয় স্বার্থবিরোধী অপতৎপরতায় ক্ষোভ প্রকাশ করে বলা হয়, জাতীয় সক্ষমতা বৃদ্ধি না করে এক্ষেত্রে বিদেশ নির্ভরতা ও লুটপাটকারীদের স্বার্থ রক্ষা করা হচ্ছে।
সভায় চট্টগ্রাম, মংলা বন্দর ব্যবহারে ভারতকে অস্বচ্ছ প্রক্রিয়ায় ব্যবহারের অনুমতি দেয়াসহ নানা তৎপরতায় উদ্বেগ প্রকাশ করা হয়।
সভায় রূপপুর নিয়ে বিশেষজ্ঞদের উদ্বেগ সম্পর্কে কোন সদুত্তর না দিয়ে কাজ অব্যাহত রাখায় ক্ষোভ প্রকাশ করা হয়। সভায় আরো বলা হয় বড়পুকুরিয়ায় কয়লা ও মধ্যপাড়ায় পাথর লুট সম্পর্কে যথাযথ তদন্ত না করে দুর্নীতি ও অনিয়মের ধারা অব্যাহত রাখা হয়েছে।
সভায় জাতীয় স্বার্থ রক্ষায় আন্দোলন বেগবান করে, জাতীয় স্বার্থে দেশের সকল সম্পদ ব্যবহারে শাসকদের বাধ্য করতে সচেতন দেশবাসীর প্রতি আহবান জানান।