জাতীয় প্রেসক্লাবে জেপির আয়োজনে জাতীয় শোক দিবস পালন

জাকির হোসেন আজাদী: বুধবার (১৭ আগস্ট ) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে জেপি আয়োজিত ‘জাতীয় শোক দিবস ও জাতির পিতার ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে স্মৃতি তর্পণ সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন জাতীয় পার্টি-জেপি চেয়ারম্যান দেশের অন‍্যতম জ‍্যোষ্ঠ রাজনীতিবীদ, সাবেক মন্ত্রী ও দৈনিক ইত্তেফাকের মালিক আনোয়ার হোসেন মঞ্জু।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু বলেন, বঙ্গবন্ধুর মতো মহান জাতীয়তাবাদী নেতার মৃত্যু নেই। জাতির পিতাকে হত্যা করলেও তাঁর আদর্শকে হত্যা করা সম্ভব হয়নি। পৃথিবীতে খুব কম জাতীয়তাবাদী নেতা একটা জাতি গঠন করতে পেরেছেন এবং এতো অল্প দিনের মধ্যে জাতিকে একটা সংবিধান দিতে পেরেছেন। সে কারণে বঙ্গবন্ধু বিশ্বনেতাদের মধ্যে অনন্য উচ্চতায় উচ্চকিত।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, নতুন প্রজন্মের জানার জন্য বঙ্গবন্ধু হত্যার কুশীলবদের মুখোশ উন্মোচন কর‍তে হবে। সমসাময়িক প্রসঙ্গে জ্বালানি তেলের দামের অজুহাতে অহেতুক নিত্যপণ্যের দাম বেশি রাখা অসৎ মুনাফালোভী ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার কথা বলেন। মুক্তিযুদ্ধ ও প্রগতির পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ থাকার আহবানও জানান তথ‍্য মন্ত্রী।

বিশেষ অতিথি হিসেবে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আক্তার এমপি এবং সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া তাদের বক্তৃতায় বঙ্গবন্ধুকে স্মরণ করে অনবদ্য বক্তব্য পেশ করেন। বক্তব্য দেন জাতীয় পার্টি-জেপির সাধারণ সম্পাদক সাবেক শিক্ষা মন্ত্রী শেখ শহীদুল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য সাদেক সিদ্দিকী, সালাউদ্দিন মাহমুদ, এজাজ আহমেদ মুক্তা, খলিলুর রহমান খলিল, জাহাঙ্গীর আলম ও এনামুল ইসলাম প্রমুখ।