জাতীয় কৃষক জোটের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলামসহ ৬ জনকে অব্যাহতি

79

যুগবার্তা ডেস্কঃ শনিবার সকালে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ-এর সহযোগী সংগঠন জাতীয় কৃষক জোট কেন্দ্রীয় কমিটির সাধারণ সভা রাজধানীর কর্নেল তাহের মিলনায়তনে সংগঠনের সভাপতি জনাব ইকবাল হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভা সাম্প্রতিক কালে দেশের হাওর ও বিল অঞ্চলে সংঘঠিত বন্যায় কৃষি খাতে ক্ষয় ক্ষতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে এবং বাংলাদেশের পানিসম্পদ ও বাঁধ ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ঠিকাদারদের দায়িত্ব পালনে অবহেলা ও লুটপাটকেই এ বন্যার প্রধানকারণ হিসেবে চিহ্নিত করে। সভা অবিলম্বে দায়ীদের কর্মকর্তাদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে এবং কৃষকদের যথাযথ ক্ষতিপূরণ ও সহায়তা প্রদানের জন্য সরকারের প্রতি জোর দাবি জানায় । সভা আগামী জাতীয় বাজেটে কৃষি খাতে বরাদ্দ বৃদ্ধি ও ক্ষতিগ্রস্ত এলাকার কৃষকদের জন্য বিশেষ বরাদ্দ প্রদানের জোর দাবি জানায়।
সভা সংগঠনের শৃঙ্খলা বিরোধী কার্যক্রমে যুক্ত থাকার জন্য সংগঠনের গঠনতন্ত্রের ধারা ৮-এর উপধারা ৩ অনুযায়ী সহসভাপতি আব্দুস সাত্তার ও সারোয়ার কামাল, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলামবাবু, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান ফসি এবং সদস্য সালেহীন শুভ ও এডভোকেট হেমায়েত উল্লা হহীরোকে সংগঠনের প্রাথমিক সদস্য পদ ও সকল দায় দায়িত্ব থেকে অব্যাহতি প্রদানক রে।
কৃষক জোটের এ সাধারণ সভা সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহীকে আগামী সম্মেলন পর্যন্ত সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব অর্পণ করে।
সভায় আগামী ১৫ জুলাই শনিবার ঢাকায় জাতীয় কৃষক জোটের কেন্দ্রীয় প্রতিনিধি সভা এবং আগামী ৩০ ডিসেম্বর শনিবার মানিকগঞ্জে সংগঠনের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় বক্তব্য রাখেন অধ্যক্ষ আশেক-ই-এলাহী, রতন সরকার, রোস্তমআলী, জিয়াউলহকমুক্তা , শামসুলআলমখান, সাজ্জাদহোসেন, প্রদীপকুমাররায়, মোসলেম উদ্দিন খান, আজিজুর রহমান, আব্দুল্লাহিল কাইয়ূম, মোফাকখারুল ইসলাম তৌফিক, হাসিনা আক্তারনা ইনু প্রমুখ।