জাকির নায়েকের ভাষণ সত্যিই বিপজ্জনক: তসলিমা

40

যুগবার্তা ডেস্কঃ জাকির নায়েকের বিরুদ্ধে ‘জঙ্গিবাদে উৎসাহ যোগানোর’ অভিযোগ বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের পর তার সমালোচনায় যোগ দিয়েছেন ভারতে নির্বাসিত বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন।

মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক বার্তায় তিনি লিখেছেন, জাকির নায়েকের ভাষণ সত্যিই বিপজ্জনক। তিনি একবিংশ শতকে দাঁড়িয়ে সপ্তম শতকের চিন্তাভাবনার কথা বলছেন তিনি।যা সমাজ ও রাষ্ট্রের জন্য খুবই ক্ষতিকর। সমাজকে পিছিয়ে নিতে কাজ করছে তার এই চিন্তাধারা। সৃষ্টি হচ্ছে জঙ্গিবাদ।

টুইট বার্তায় তসলিমা আরো লিখেছেন, জাকির নায়েকের বক্তৃতা আমি থুব মনোযোগ দিয়ে শুনেছি। কোরানের আয়াত আওড়ে মানুষের অজ্ঞতার সুযোগে জোর করে নিজের বক্তব্যের যৌক্তিকতা আরোপের অপচেষ্টা করছেন নায়েক।

বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধ করা প্রসঙ্গে তিনি টুইটারে লিখেছেন,, পিস টিভি নিষিদ্ধ করে সন্ত্রাসবাদী হওয়া আটকানো যাবে না। চিন্তাধারার পরিবর্তন ঘটাতে হবে।

প্রসঙ্গত, গত ১ জুলাই গুলশানে হামলার ঘটনায় জড়িত একাধিক জঙ্গি সামাজিক যোগাযোগের মাধ্যমে জাকির নায়েককে অনুসরণ করতেন । এই অভিযোগ ওঠার পর প্রথমে ভারেত ও পরে বাংলাদেশে জাকির নায়েকের পিসটিভির সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়।নিউজওয়ার্ল্ডবিডি.কম