জবিতে শিক্ষার্থীদের ডাকা ধর্মঘটে ছাত্রলীগের নৃশংস হামলা

বিম্ববিদ্যালয় প্রতিনিধিঃ নতুন হল নির্মাণ ও পুরাতন কেন্দ্রীয় কারাগারের জায়গা জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে হস্তান্তরের দাবিতে শিক্ষার্থীরা ২৮ তম দিনের আন্দোলনে ছাত্র লীগের সন্ত্রাসীরা হামলা চালিয়েছে।এতে আহত হয়েছে শতাধীক, প্রায় ২০ শিক্ষার্থী গুরুত্বর আহত হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, আজ সোমবার শিক্ষার্থীরা তাদের পূর্ব ঘোষিত কর্মসূচি পালন করার জন্য ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে বের হওয়ার চেষ্টা করে, তখন বাংলাদেশ ছাত্রলীগের সন্ত্রাসীরা প্রশাসনের সামনে এক ফ্যাসিস্ট কায়দায় হায়নার মত শিক্ষার্থীদের ওপর নজির বিহীনভাবে হামলা চালায়। এই হামলায় শতাধিক ছাত্র-ছাত্রী আহত হয়। তাদের মধ্যে হুমায়ুন, নাজমুল হাসান, শাহিন, মনিরুজ্জামান রিপন, মিরাজ, তারেক হাসান, ফয়সাল খান গুরুতর আহত হয়। শুধু তাই নয়, ২১ হাজার শিক্ষার্থীর যে প্রাণের দাবি হল চাই, সেই স্লোগানকে ঢাল হিসেবে ব্যবহার করে ছাত্রলীগ শিক্ষার্থীদের পদপৃষ্ঠ করে। প্রতিদিনের মতো আজও মাইক কেড়ে নেয়, মোবাইল ও ব্যানার কেড়ে নেয়।

আন্দোলন কারি শিক্ষার্থীরা সংবাদ মাধ্যমে জানান, আমাদের আন্দোলন চলছে চলবে, শিক্ষার্থীরা আবারো সর্বাত্বক ধর্মঘটের আহ্বান জানায়। শিক্ষার্থীদের কর্মসূচির ধারাবাহিকতায় এবং ছাত্রলীগের নৃশংস হামলার প্রতিবাদে আগামীকাল শহীদ মিনারে সকাল ১০ টায় ছাত্র মহাসমাবেশের ডাক দিয়েছে।