জনগণের ঐক্যবদ্ধ শক্তিতেই সাম্প্রদায়িক শক্তিকে রুখতে হবে- সিপিবি

যুগবার্তা ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে মন্দির, হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়ি ও মানুষজনের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমেদ বলেছেন, জনগণের ঐক্যবদ্ধ শক্তিতেই সাম্প্রদায়িক শক্তিকে রুখে দাঁড়াতে হবে।
২ নভেম্বর বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে সিপিবি আয়োজিত এক বিক্ষোভ-সমাবেশে সভাপতির বক্তব্যে কমরেড জাফর এ কথা বলেন। সমাবেশে কমরেড জাফর ছাড়া আরো বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য কমরেড মিহির ঘোষ ও কমরেড শাহীন রহমান।
সমাবেশে কমরেড জাফর আরো বলেন, মৌলবাদী-সাম্প্রদায়িক অপশক্তি আবার নতুন করে বিষাক্ত ফনা তুলেছে। বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা তারই আলামত। কিন্তু সরকার সাম্প্রদায়িক অপশক্তি মোকাবেলায় দায়িত্বশীল ভুমিকা পালন করছে না। ব্রাহ্মণবাড়িয়ায় স্থানীয় প্রশাসন সাম্প্রদায়িক অপশক্তিকে সমাবেশের অনুমতি দিয়ে হামলা চালানোর সুযোগ করে দিয়েছে।
সমাবেশে কমরেড জাফর অবিলম্বে সাম্প্রদায়িক রাজনীতি ও সাম্প্রদায়িক রাজনৈতিক দল নিষিদ্ধ এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল ঢাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুরানা পল্টনে এসে শেষ হয়।