জঙ্গীবাদকে উপড়ে ফেলে সোনার বাংলা প্রতিষ্ঠা করতে হবে-মেনন

যুগবার্তা ডেস্কঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, বঙ্গবন্ধু কোন উগ্রবাদি কিংবা অসাংবিধানিক শক্তির কাছে মাথা নত করেন নি। তাঁর জীবন কর্ম ও মৃত্যু আমাদের সেই শিক্ষা দেয়। আজকে যখন বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা রক্তাক্ত হয় জঙ্গীবাদীদের বিভৎস উন্মাদনায় তখন বঙ্গবন্ধু আত্মা আমাদের ধিক্কার দেয়। তাই জঙ্গিবাদকে সমূলে উপড়ে ফেলে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠাই হোক এবারের শোক দিবসের শপথ।
তিনি বলেন, আমাদের প্রিয় স্বদেশভূমি অনেক দামে কেনা, তাই মানচিত্রের মর্যাদা আমরা যে কোন মূল্যে সমুন্নত রাখবো, মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক সমাজ বিনির্মাণে আমাদের নিরলস প্রয়াসকে আরও শাণিত করবো।
তিনি আরও বলেন, গণতন্ত্র ও জঙ্গীবাদ একসাথে চলতে পারে না। তাই উন্নয়ন ও গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে জঙ্গীবাদের অবসান ঘটাতে হবে। এ জন্য শোককে শক্তি পরিণত করে দেশের মানুষকে এ প্রক্রিয়ায় সামিল করতে হবে। তরুণদের বুদ্ধি ও যুক্তির মিছিলে নিয়ে আসতে হবে। অনতিবিলম্বে সকল বিশ্ববিদ্যালয়সহ কলেজ সমূহে ছাত্রসংসদ নির্বাচন দিতে হবে।
তিনি সোমবার সকালে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহদাত বার্ষিকীতে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন(বিপিসি) আয়োজিত আলোচনাসভা, দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
বিপিসি চেয়ারম্যান ড. অপরূপ চৌধুরীর সভাপতিত্বে এতে বক্তৃতা করেন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারক।