জঙ্গি সন্ত্রাসীদের বিরুদ্ধে দেশবাসীর ঐক্য জরুরি-সিপিবি,বাসদ

যুগবার্তা ডেস্কঃ জঙ্গিবাদী হামলা, সাম্প্রদায়িক সন্ত্রাস, দেশি-বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন সিপিবি-বাসদ নেতৃবৃন্দ। আজ বিকালে রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন ডা. মনিরুল আহসান জুয়েল। বক্তব্য রাখেন সিপিবি প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লাবলু, বাসদ নেতা খালেকুজ্জামান লিপন, সিপিবি নেতা আলমগীর হোসেন, আহমেদ তালাত তাহজীব, সেলিম চৌধুরী, বাসদ নেতা আব্দুল্লাহ শাহরিয়ার সাগর প্রমুখ।
বিক্ষোভ সমাবেশে বক্তাগণ গুলশান-শোলাকিয়া ঈদের জামাতে জঙ্গি হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন, জানমালের নিরাপত্তা দিতে পুলিশ সহ গোয়েন্দা সংস্থা ব্যর্থতার পরিচয় দিয়েছে।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগ-বিএনপি জঙ্গি সন্ত্রাসীদের বিরুদ্ধে জাতীয় ঐক্য চায় না। কেননা দেশের ১৬ কোটি মানুষ যখন আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংলাপ চায়, তখন তারা দেশে সংলাপ করতে পারে না।
সমাবেশে বক্তারা জঙ্গিবাদী হামলার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, বিভিন্ন সময়ে শাসকগোষ্ঠীর প্রশ্রয়ে এই জঙ্গিরা বেড়ে ওঠেছে। অতীতে জেএমবি-বাংলা ভাইকেও তৎকালীন সরকারই প্রতিষ্ঠা করেছিল। গুলশান হামলা সম্পর্কে তথ্য পূর্বেই সরকার জানত স্বরাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্য উল্লেখ করে নেতারা বলেন তথ্য জানা সত্ত্বেও মানুষকে বাঁচাতে পারলেন না কেন? বক্তারা মৌলবাদী জামাত-শিবিরসহ সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধের দাবি জানান।
সমাবেশে বক্তারা আরও বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশে জঙ্গিবাদের ঠাঁই হবে না। দেশের মানুষ এই অপশক্তিকে রুখে দাঁড়াবেই। বক্তারা ’৭২-এর সংবিধান অবিকল পুনঃপ্রতিষ্ঠার জন্য সরকারের প্রতি দাবি জানান।