জঙ্গি সন্ত্রাসীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলুন-সিপিবি,বাসদ

37

যুগবার্তা ডেস্কঃ উগ্র সাম্প্রদায়িক জঙ্গি হামলায় গুলশান-শোলাকিয়াসহ সারাদেশে অব্যাহত মানুষ হত্যার প্রতিবাদে আজ বুধবার বিকালে মিরপুর-১০ নাম্বার গোলচত্বরে সিপিবি-বাসদ এর উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা জঙ্গিবাদী হামলার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, বিভিন্ন সময়ে শাসকগোষ্ঠীর প্রশ্রয়ে এই জঙ্গিরা বেড়ে ওঠেছে। অতীতে জেএমবি-বাংলা ভাইকেও তৎকালীন সরকারই প্রতিষ্ঠা করেছিল। গুলশান হামলা সম্পর্কে তথ্য পূর্বেই সরকার জানত স্বরাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্য উল্লেখ করে নেতারা বলেন তথ্য জানা সত্ত্বেও মানুষকে বাঁচাতে পারলেন না কেন? বক্তারা মৌলবাদী জামাত-শিবিরসহ সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধের দাবি জানান।
সমাবেশে বক্তারা আরও বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশে জঙ্গিবাদের ঠাঁই হবে না। দেশের মানুষ এই অপশক্তিকে রুখে দাঁড়াবেই। বক্তারা ’৭২-এর সংবিধান অবিকল পুনঃপ্রতিষ্ঠার জন্য সরকারের প্রতি দাবি জানান।
সিপিবি নেতা শহিদুল ইসলাম শহীদ সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, বাসদ-এর নগর নেতা খালেকুজ্জামান লিপন, সিপিবি নেতা খান আসাদুজ্জামান মাসুম, বাসদ নেতা শাহাজাহান কবীর, সিপিবি মিরপুরের নেতা রাসেল ইসলাম সুজন, জেমস সিবাস্তিন মন্ডল ও রিয়াজ উদ্দিন। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
একই দাবিতে আগামীকাল বিকেল ৪টায় শান্তিনগর মোড়ে সমাবেশ ও শেষে গুলিস্তান পর্যন্ত মিছিল অনুষ্ঠিত হবে।