জঙ্গি প্রতিরোধে বরিশালে ইমাম সমাবেশ

97

বরিশাল অফিস ॥
জঙ্গি ও সন্ত্রাস প্রতিরোধে বরিশাল মহানগর ইমাম এবং মোয়াজ্জেম সমিতির সদস্যদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও বরিশাল মহানগর আ’লীগ নেতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর উদ্যোগে স্টীমারঘাট জামে মসজিদে বুধবার রাতে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন স্টীমারঘাট জামে মসজিদের খতিব মাওলানা শরফউদ্দীন বেগ।
সভায় উদ্যোক্তা, মহানগর আ’লীগ নেতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ তার বক্তব্যে ইমামদের উদ্দেশ্যে বলেন, আপনারা হলেন ইসলামের নেতা। আপনারাই পারেন জঙ্গি নির্মূলে সবচেয়ে বড় ভূমিকা রাখতে। প্রতি শুক্রবার জুম্মার নামাজের পূর্বে জঙ্গিবাদের বিরুদ্ধে বয়ান রাখার জন্যও তিনি ইমামদের প্রতি অনুরোধ করেন। এসময় তিনি (সাদিক) আরও বলেন, দেশের অর্থনৈতিক ও উন্নয়ন কর্মকান্ড বাঁধাগ্রস্থ করতে একটি মহল বিশেষ সন্ত্রাসী হামলাসহ জঙ্গিবাদের সৃষ্টি করছে। আসলে তারা জানেন না জঙ্গিবাদ করে দেশকে অস্থিতিশীল করা যাবে না।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সদর উপজেলার চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, উপ-পুলিশ কমিশনার গোলাম রউফ, কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ মোঃ আওলাদ হোসেন, মসজিদ কমিটির সহ-সভাপতি লিয়াকত হোসেন লিকু, সাধারণ সম্পাদক এটিএম শহীদুল্লাহ কবির, ইমাম মাওলানা নুরুর রহমান বেগ প্রমুখ। শেষে সারাদেশে জঙ্গি হামলায় নিহতদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
সভায় ইমামরা ক্ষোভ প্রকাশ করে বলেন, সবাই মসজিদে যতোক্ষন থাকেন ততোক্ষন আমাদের নেতা মানেন। কিন্তু মসজিদের বাইরে গেলে আমাদের কেউ চেনেন না। পুলিশ সম্প্রতি সময়ে আমাদের একজন মোয়াজ্জেমকে কোন কারন ছাড়াই আটক করে। পরে ৫ হাজার টাকা ঘুষ দিয়ে তাকে ছাড়িয়ে আনতে হয়েছে।