জঙ্গি দমনে বিদেশি সহযোগিতা নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

36

যুগবার্তা ডেস্কঃ জঙ্গি দমনে ‘প্রতিবেশী ও বন্ধুপ্রতীম দেশের’ সহযোগিতা নেয়ার কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

গুলশানের হলি আর্টিজেন বেকারিতে শুক্রবার রাতে সন্ত্রাসী হামলার ঘটনার তিন দিন পর মঙ্গলবার বিকালে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সকল প্রকার জঙ্গি প্রতিরোধে সরকার দৃঢ় প্রতিজ্ঞ এবং এক্ষেত্রে প্রতিবেশী ও বন্ধুপ্রতীম দেশসমূহের প্রয়োজনীয় সহযোগিতা আমরা আহ্বান করছি এবং গ্রহণ করব।

তিনি বলেন, দেশের নিষিদ্ধ ঘোষিত বিভিন্ন জঙ্গি সংগঠনের সশস্ত্র সদস্যরা হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালিয়েছে। তারা হত্যাযজ্ঞ চালিয়ে দেশের অভ্যন্তরে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চেয়েছিল। অস্ত্রধারী সন্ত্রাসীরা এলোপাথারি গুলি করতে করতে হলি আর্টিজান রেস্তোরাঁয় ঢুকে নারকীয় হত্যাযাজ্ঞ চালায়।

তিনি আরো বলেন, দেশের নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনগুলো ধর্মের নামে হীন স্বার্থ চরিতার্থ করতে দেশের কোমলমতি ছাত্রদের বিপথগামী করছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব ড. মো. মোজাম্মেল হক খান, পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া প্রমুখ।

প্রসঙ্গত, হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় ২০ জন নিহত হন। প্রায় ১২ ঘণ্টা পর কমান্ডো অভিযান চালিয়ে ওই রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয় সশস্ত্রবাহিনী। ১৩ জন জিম্মিকে জীবিত উদ্ধার করা হয়। অভিযানে ছয় জঙ্গি নিহত হয়। এর আগে জঙ্গি হামলায় নিহত হন দুই পুলিশ কর্মকর্তা।ইত্তেফাক