জঙ্গিবাদের বিরুদ্ধে আদর্শিক লড়াই

রুফায়দাহ্ পন্নিঃ জঙ্গিবাদ ইসলামের নাম দিয়ে চালানো হচ্ছে, তাই মাননীয় প্রধানমন্ত্রী থেকে শুরু করে অনেক গুণীজন ও নিরাপত্তা বিশ্লেষকগণ বলছেন সর্বত্র ইসলামের প্রকৃত শিক্ষাকে তুলে ধরতে হবে, শুধু শক্তি প্রয়োগ করে এই ধর্মান্ধতা-জাত সন্ত্রাস বন্ধ করা যাবে না। ধর্মবিশ্বাসী মানুষ প্রকৃত ইসলামের জ্ঞান না থাকায় জঙ্গিবাদীদের বক্তব্য দ্বারা প্রভাবিত হচ্ছে। তাই জঙ্গিদের যুক্তির বিপরীতে কোর’আন হাদিসভিত্তিক সঠিক যুক্তি-প্রমাণের সাহায্যে একটি আদর্শিক লড়াই এখন অপরিহার্য হয়ে পড়েছে।

আমরা হিজবুত তাওহীদ ২০০৯ সন থেকে সর্বশক্তিতে বলে আসছি সেই যুক্তিপ্রমাণ আমাদের কাছে আছে যা মানুষ জানতে পারলে কেউ আর জঙ্গি হবে না, অনেক জঙ্গিও তাদের ভুল বুঝতে পারবে। দেশের সর্বত্র আমরা ৪০ হাজারের উপরে প্রামাণ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠান, জনসভা, সেমিনার করে, বই, হ্যান্ডবিল দিয়ে, পত্রিকা ম্যাগাজিন প্রকাশ করে নিঃস্বার্থভাবে চেষ্টা করেছি সেগুলো তুলে ধরতে।

সম্প্রতি গুলশানের ঘটনার পর সবাই এই জঙ্গিবাদের ভয়াবহতা উপলব্ধি করতে পেরেছেন এবং সব শ্রেণির মানুষকে এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছেন। হিজবুত তাওহীদ এ লক্ষ্যে সর্বাত্মক উদ্যোগ গ্রহণ করেছে। ১৪ জুলাই থেকে শুরু করে এ পর্যন্ত সারা দেশের বহু জেলা ও থানা পর্যায়ে জনগণকে সাথে নিয়ে চালিয়ে যাচ্ছে গণসচেতনতা কার্যক্রম ইত্যাদি। আপনাকে দেশরক্ষার এ সংগ্রামে সঙ্গী হিসাবে চাই। পাবো তো? -লেখকঃ উপদেষ্টা, দৈনিক বজ্রশক্তি