ছুটির স্বাদ ভুলে বরিশাল কর অঞ্চলের কর্মকর্তারা রাজস্ব আদায়ে ব্যস্ত

40

বরিশাল অফিসঃ সাপ্তাহিক ছুটির স্বাদ ভুলে রাজস্ব কর আদায়ের জন্য শুক্রবার দিনভর ব্যস্ত সময় পার করেছেন বরিশাল কর অঞ্চলের আওতাধীন ২২টি সার্কেলের কর্মকর্তা ও কর্মচারীরা। এমনকি তারা দুপুরের খাবারও সংগ্রহ করেছেন হোটেল থেকে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এরইমধ্যে একটি সার্কেল থেকে রাজস্ব আদায় করা হয়েছে আট কোটি টাকা। ২০১৬-২০১৭ অর্থ বছরের ইতোমধ্যে ৫২% প্রবৃদ্ধি কর আদায় করা হয়েছে। ২০১৬-২০১৭ অর্থ বছরের লক্ষমাত্রা পুরন ও ২০১৭-২০১৮ অর্থ বছরের বাজেট সমন্বয় করার জন্য জুনের শেষ কার্যদিবসে শুক্রবার ছুটির স্বাদ ভুলে সবাই একযোগে কাজ করেছেন। সরেজমিনে দেখা গেছে, বরিশাল বান্দ রোডস্থ করভবন ও পশ্চিম বগুরা রোডের লাচিন ভবনের সার্কেল অফিসগুলোতে কর্মকর্তা ও কর্মচারীরা বিভিন্ন করদাতাদের কাছ থেকে অগ্রিম কর, বকেয়া কর, উৎস কর গ্রহণ করছেন।
সরকারী ছুটির মধ্যে অফিস করার বিষয়ে কর অঞ্চল সদর দপ্তরের (প্রশাসন) সহকারী কর কমিশনার মোঃ মেহেদী মাসুদ ফয়সাল জানান, তারা ২০১৬-২০১৭ অর্থ বছরের লক্ষমাত্রা পুরন করার জন্য ২০১৭-২০১৮ অর্থ বছরের বাজেট সমন্বয় করার লক্ষ্যে ছুটির স্বাদ ত্যাগ করে তাদের ২২টি সার্কেল অফিসের পাঁচ শতাধিক কর্মকর্তা-কর্মচারীরা একযোগে কাজ করছেন।
বরিশাল কর অঞ্চল প্রধান আলহাজ মোঃ জাহিদ হাসান বলেন, বরিশাল কর অঞ্চলের আওতাধীন রাজস্ব আদায়ে ২০১৬-২০১৭ বছরের যে লক্ষমাত্রা টার্গেট নির্ধারন করা হয়েছিল সেখানে তারা ইতোমধ্যে ৫২% প্রবৃদ্ধি কর আদায় করতে সক্ষম হয়েছেন। এখনও হাতে যে সময় রয়েছে সেই সময়ের মধ্যে তাদের টার্গেট পূরন করা সক্ষম হবে। জাহিদ হাসান আরও বলেন, বৃহস্পতিবার তাদের একটি সার্কেল থেকেই আট কোটি টাকা রাজস্ব এসেছে। সূত্রমতে, ৩৫০ কোটি টাকার টার্গেটের স্থলে ইতোমধ্যে ৩২০ কোটি টাকার রাজস্ব আদায় হয়েছে। যা এখন পর্যন্ত গত বছরের তুলনায় ১১০কোটি টাকা বেশী রাজস্বব আদায় হয়েছে।