ছাত্রনেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি যুব ইউনিয়নের

106

যুগবার্তা ডেস্কঃ হেফাজতের দাবির মুখে সুপ্রীম কোর্টের সামনের ভাস্কর্য অপসারণের প্রতিবাদে এবং আন্দোলনরত ছাত্র জনতার নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বাংলাদেশ যুব ইউনিয়ন বিক্ষোভ সমাবেশ করেছে।
সোমবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে ঢাকা মহানগরের সভাপতি রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম জুয়েলের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাফিজ আদনান রিয়াদ, সাংগঠনিক সম্পাদক শিশির চক্রবর্তী, নগরের সহ সভাপতি চৌধুরী জোসেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি জিএম জিলানী শুভ।
সমাবেশে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনার দাবিদার আওয়ামী লীগ সরকার হেফাজতের কাছে নতিস্বীকার করে ন্যায় বিচারের প্রতীক সুপ্রীম কোর্টের ভাস্কর্য সরিয়েছে। হেফাজতসহ উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী এদেশকে একটি তালেবানী রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। দেশের প্রগতিশীল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক আন্দোলনের নেতাকর্মীরা থাকতে এই ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেয়া হবে না। নেতৃবৃন্দ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, মুক্তিযুদ্ধের চেতনার সাথে কেউ ছিনিমিনি খেললে তার দাঁতভাঙ্গা জবাব দিবে যুব ইউনিয়ন।
নেতৃবৃন্দ আরো বলেন, মুক্তিযুদ্ধের ফসল ছিলো একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ। মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিরা ধর্মের দোহাই দিয়ে সেই অসাম্প্রদায়িক চেতনা থেকে সরে গিয়ে একটি সাম্প্রদায়িক রাষ্ট্র কায়েম করতে চায়। তারই একটি অংশ ভাস্কর্য অপসারণের দাবি করা। যা মুক্তিযুদ্ধের চেতনার সাথে সাংঘর্ষিক।
সমাবেশ থেকে নেতৃবৃন্দ অবিলম্বে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে আন্দোলনরত ছাত্র-সংস্কৃতি কর্মীদের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানান।
সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল পুরানা পল্টন সামনে থেকে জাতীয় প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।