যুগবার্তা ডেস্কঃ শুক্রবার সারা দেশে মুক্তি পেয়েছে প্রয়াত চিত্রপরিচালক চাষী নজরুল ইসলাম পরিচালিত সর্বশেষ চলচ্চিত্র ‘ভুল যদি হয়’। এই ছবির মধ্য দিয়ে দ্বিতীয়বারের মতো বড় পর্দায় দেখা যাবে নায়িকা আলিশা প্রধানকে। তাঁর বিপরীতে রয়েছেন দুজন নায়ক ইমন ও সম্রাট।

ছবিটি সম্পর্কে নায়ক ইমন বলেন, “বাস্তব ঘটনা নিয়ে নির্মিত হয়েছে এই ছবি। চলচ্চিত্র নিয়ে চাষী ভাই সব সময় উৎসাহ দিতেন। একদিন ‘পদ্মপাতার জল’ ছবির সেটে এসে তিনি আমাকে ডেকে বলেন, ‘ইমন আমি তোকে নিয়ে ছবি বানাতে চাই।’ আমি বললাম, আমিও তো আপনার সঙ্গে কাজ করতে চাই।”

ছবির গল্প সম্পর্কে ইমন বলেন, “একদিন চাষী ভাই আমাদের সঙ্গে বসে পত্রিকা পড়ছিলেন। একটা নিউজ আমাদের দেখিয়ে বললেন, ‘দ্যাখ, এ ধরনের বাস্তব ঘটনা চলচ্চিত্রের মাধ্যমে তুলে না আনলে চলচ্চিত্র মানুষের কোনো কল্যাণে আসবে না।’ তিনি পত্রিকার খবরটি পড়ে আসল ঘটনার পাত্রপাত্রীদের সঙ্গে যোগাযোগ করে ‘ভুল যদি হয়’ ছবির গল্প ও চিত্রনাট্য তৈরি করেছিলেন। এই ছবির চিত্রনাট্য সত্য ঘটনা অবলম্বনে তৈরি। ছবির গল্পে বিবাহিত জীবনের বিভিন্ন টানাপড়েনের নানা ঘটনা তুলে ধরা হয়েছে। আশা করি, ছবিটি দর্শকের ভালো লাগবে।”

২০১৪ সালের মে মাস থেকে চাষী নজরুল ইসলাম শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছিলেন। পরবর্তী সময়ে কয়েক দফায় তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ক্যানসারে আক্রান্ত হয়ে ২০১৫ সালের ১১ জানুয়ারি শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর অসমাপ্ত ছবির কাজগুলো শেষ করে মুক্তি দেওয়া হচ্ছে। এর আগে গত বছরের ৬ নভেম্বর মুক্তি পেয়েছিল চাষী নজরুল ইসলামের অসমাপ্ত ছবি ‘অন্তরঙ্গ’।নিউজওয়ার্ল্ডবিডি.কম